কুড়িগ্রাম রংপুর রাজনীতি

কুড়িগ্রামে ১৮ দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

ডাঃ জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
মার্চ ফর ডেমোক্রেসিতে বাধা, বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধকরে রাখা এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দকে গ্রেফতার-নির্যাতন ও জানমালের ক্ষয়ক্ষতির প্রতিবাদে কুড়িগ্রামে ১৮ দলীয় জোটের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত।
দুপুর ১২ টার দিকে কুড়িগ্রাম জেলা জামায়াতের সেক্রেটারী মাওলানা আব্দুল মতিন ফারুকী ও জেলা দপ্তর সম্পাদক মাওলানা নিজাম উদ্দিনের নেতৃত্বে স্থানীয় এমএ ছাত্তার হাইস্কুল মাঠ থেকে জামায়াত-শিবিরের বিশাল বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিন করে  স্থানীয় বিএনপি অফিসে গিয়ে মিলিত হয়ে সেখান থেকে জেলা বিএনপির সহঃসভাপতি আব্দুল আজিজ ও জেলা জামায়াতের সেক্রেটারী আব্দুল মতিন ফারুকীর নেতৃত্বে ১৮ দলীয় জোটের বিক্ষোভ মিছিলটি শহর ঘুরে পুনরায় বিএনপি অফিসের সামনে সমাবেশে মিলিত হয়ে বিএনপি নেতা অধ্যাপক হাসিবুর রহমান হাসিবের পরিচালনায় বক্তব্য রাখেন বিএনপি নেতা আলহাজ্ব আব্দুল আজিজ, মেয়র নুর-ইসলাম নুরু, সহিরুজ্জামান সাজু,  জামায়াত নেতা মাওঃ আব্দুল মতিন ফারুকী, মাওলানা নিজাম উদ্দিন, এ্যাড. ইয়াছিন আলী সরকার, খেলাফত মজলিসের জেলা সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জ্মান রাজু প্রমুখ। এ সময় জেলা শিবিরের সভাপতি জাহাঙ্গীর আলম জুয়েল ও সেক্রেটারী রাশেদুল ইসলাম রোমানসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সমাবেশে বক্তাগণ মার্চ ফর ডেমোক্রেসিতে বাধাদান ও দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখাকে  তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা অনতিবিলম্বে কেন্দ্রীয় নেতৃবৃন্দের নিশঃশর্ত মুক্তি দাবি করেন।