অপরাধ মৌলভীবাজার সিলেট

মৗলভীবাজারে দুটি গ্রামে যৌথবাহীনির পরিচয়ে দুর্ধর্ষ ডাকাতি : আটক-১

Moulvibazar Robbery pic (6)মৌলভীবাজার প্রতিনিধি:
মৌলভীবাজার সদর উপজেলার ঢেউপাশা ও মল্লিকসরাই গ্রামে মঙ্গলবার ভোর রাতে যৌথবাহীনির পরিচয়ে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ডাকাতদের হামলায় অন্তত ১৫জন আহত হয়েছে। লুট করে নিয়ে গেছে ৩০ ভরী স্বর্ণালঙ্কার, মোবাইল-ল্যাপটপ ও নগদ টাকাসহ প্রায় ২৫ লক্ষ টাকার মালামাল।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, রাত ১২টার দিকে চাঁদনীঘাট ইউনিয়নের ঢেউপাশা গ্রামের ওয়াপদা সড়কের উপর ১২/১৩ জনের মুখোশ পড়া ডাকাতদল রামদা ও পিস্তল নিয়ে পথচারীদের আটকিয়ে ডাকাতি শুরু করে। এ সময় ডাকাতরা নিজেদের র‌্যাব ও পুলিশের লোক বলে পরিচয় দেয়। তাদের হামলায় আহত হন ঢেউপাশা গ্রামের মাহবুবুর রহমান তরফদার, সালেহ আহমদ, আলম মিয়া, আলমগীর মিয়া, জসিম মিয়া, আমির হোসেন, জাহাঙ্গীর। এ সময় ডাকাতরা নগদ টাকা, ৮টি মোবাইলসহ প্রায় ৫ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।
এদিকে ভোর রাত ৩ টার দিকে একাটুনা ইউনিয়নের মল্লিকসরাই গ্রামের আজাদ মিয়ার বাড়িতে ডাকাতরা হানা দেয়। এ সময় ডাকাতরা যৌথবাহীনির পরিচয়ে ঘরের ভেতর প্রবেশ করে স্টিলের আলমিরা ভেঙে নগদ টাকা ও ৩০ ভরি স্বর্ণালঙ্কারসহ প্রায় ২০ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। ডাকাতের হামলায় গুরুত্বর আহত হন বাড়ির মালিক আজাদ মিয়া(৫৫) তার স্ত্রী মিলন বেগম (৪৫) ও কাজের ছেলে স্বপন (২২)কে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত ছেলে সুজন মিয়া (২৯) হাত কাটা অবস্থায় প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে রয়েছে।
মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনার সাথে জড়িত সন্দেহে এক মাইক্রোবাস চালককে আটক করা হয়েছে। পলাতকদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।