জাতীয় প্রধান খবর

নববর্ষের উচ্ছৃঙ্খলতা ঠেকাতে তৎপর পুলিশ

নিজস্ব প্রতিবেদক
ঢাকা, ৩১ ডিসেম্বর: ইংরেজি নববর্ষ ২০১৪ (থার্টিফাস্ট নাইট) উদ্‌যাপনে উচ্ছৃংখলতা রোধে মঙ্গলবার সন্ধ্যার পর থেকে তৎপরতা শুরু করেছে ঢাকা মেট্টোপলিটন পুলিশ (ডিএমপি)।

নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে গড়ে তোলা হয়েছে চার স্তরের কঠোর নিরাপত্তা বলয়। রাজধানীর বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী চেক পোস্ট বসিয়ে তল্লাশি শুরু করেছে।

রাজধানীর সড়কের মোড়, ফ্লাইওভার বা রাস্তায় জমায়েত হতে দেওয়া হচ্ছে না। ঢাকা বিশ্ববিদ্যালয়, গুলশান, বনানী ও বারিধারা এলাকায় রাত ৮টার পর বহিরাগতদের প্রবেশ বন্ধ করে দিয়েছে পুলিশ। বন্ধ করে  দেওয়া হয়েছে হাতিরঝিল এলাকায় সাধারণের প্রবেশ।

ডিএমপির উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, সম্প্রতি রাজনৈতিক সহিংসতা ও সারাদেশের নাশকতার বিষয় বিবেচনা করে এবারের ইংরেজি নববর্ষে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। উচ্ছৃঙ্খলতা ও অপ্রীতিকর ঘটনা ঠেকাতে নগরীর ৮টি ক্রাইম ডিভিশনকে ৮টি সেক্টরে নিরাপত্তা-বেষ্টনী গড়ে তুলেছে পুলিশ। রাত ৮টার পর থেকে স্পর্শকাতর এসব এলাকায় যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

এছাড়া নগরীর স্পর্শকাতর ৯০টি পয়েন্ট নিরাপত্তা জোরদার করা হয়েছে। ওইসব এলাকায় পুলিশ ও র‌্যাবের অতিরিক্ত নজরদারির পাশাপাশি ডগ স্কোয়াড, অশ্বারোহী বাহিনী, কমান্ড ভেহিকেল (রায়ট কন্ট্রোল কার), জলকামান, অগ্নিনির্বাপক গাড়ি (ফায়ার  টেন্ডার) ও অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে।