খেলা প্রধান খবর

অনমনীয় বিএনপি, কাটছে না ক্রিকেটের সংকট

স্পোর্টস রিপোর্টার
ঢাকা, ৩০ ডিসেম্বর: অস্থির রাজনীতির হাত থেকে ক্রিকেটকে বাঁচাতে মাঠে নেমেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশ ক্রিকেটের জন্য অতি গুরুত্বপূর্ণ মাস আগামী বছরের জানুয়ারির কর্মসূচিতে নমনীয়তা আনতে বিরোধী দলের দারস্থ হয়েছে ক্রিকেট বোর্ড। কিন্তু এ বিষয়ে ইতিবাচক সাড়া মেলেনি বিএনপির কাছ থেকে।

সোমবার দুপুরে মিরপুর হোম অব ক্রিকেটে বিএনপির স্পোর্টস সেক্রেটারি ও জাতীয় দলের সাবেক ম্যানেজার কর্নেল অবসরপ্রাপ্ত আবদুল লতিফের সঙ্গে সাক্ষাৎ করেছেন ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন সুজন।

বৈঠকে শেষে সাংবাদিকের তিনি বলেন, ‘কর্নেল (অব.) আবদুল লতিফের সঙ্গে আমাদের কথা হয়েছে। তবে তিনি ইতিবাচক কিছু জানাতে পারেননি। ৫ জানুয়ারি নির্বাচনের পরই বিএনপি আলোচনা করে দলীয় সিদ্ধান্ত দেবে। কিন্তু সে সময় পর্যন্ত বসে থাকা বিসিবির পক্ষে সম্ভব নয়।’

তবে সুজন নিশ্চিত করেছেন যে আজই (সোমবার) এসিসি ও আইসিসির কাছে বিসিবি বিশেষ ‘নিরাপত্তা পরিকল্পনা’ পাঠিয়ে দেবে।

এদিকে ঘণ্টা খানেক বৈঠক শেষে কর্নেল (অব.) আবদুল লতিফ জানান, বর্তমানে বিএনপি ও দলের প্রধান কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে, এই মুহূর্তে বিসিবির কোনো আবেদন তার দল রাখতে পারবে না।

আবদুল লতিফের ভাষায়, ‘আমরা ক্রিকেটকে সব সময় অগ্রাধিকার দিয়েছি। নিউজিল্যান্ড সিরিজ চলাকালে দলীয় কার্যক্রম থাকার পরও আমরা নেত্রীকে বলেছি ক্রীড়াঙ্গনকে অগ্রাধিকার দিতে হবে। এবারও আমরা সেটা চাই। আমরা সব সময়ই ক্রিকেটকে রাজনৈতিক কার্যক্রমের বাইরে রাখতে চাই। ৫ জানুয়ারি নির্বাচনের পরই আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত জানাতে পারব।’

বিএনপির এই নেতা জানিয়েছেন, নেত্রীর সঙ্গে তিনি দেখা করতে গিয়েছিলেন তিনি কিন্তু পুলিশি বাধার কারণে দেখা করতে পারেননি।