সকল মেনু

সারাদেশে ৩য় সেরা মাইলস্টোন প্রিপারেটরি কেজি স্কুল

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় মেধাতালিকায় দেশসেরা বিদ্যালয়গুলোর মধ্যে ৩য় অবস্থান অর্জন করেছে রাজধানী উত্তরার মাইলস্টোন প্রিপারেটরি কেজি স্কুল। মাইলস্টোন কলেজের অন্তর্ভুক্ত স্কুলটি গত বছর চতুর্থ অবস্থানে থাকলেও এবার একধাপ এগিয়ে তৃতীয় অবস্থানে উঠে এসেছে। এবছর মাইলস্টোন প্রিপারেটরি কেজি স্কুল থেকে বাংলা ও ইংরেজি মাধ্যমে জন ৯৯০ জন ছাত্রছাত্রী প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে। পাসের হার ১০০%। উত্তীর্ণদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৯৬৪ জন এবং ‘এ’ গ্রেড পেয়েছে ২৬ জন শিক্ষার্থী। মাইলস্টোন প্রিপারেটরি কেজি স্কুল থেকে বাংলা মাধ্যমে ৪২৬ জন ছাত্রছাত্রী প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ গ্রহণ করে এবং ৪০৮ জন জিপিএ-৫ এবং ১৮ জন ‘এ’ গ্রেড অর্জন করে। ইংরেজি মাধ্যমে ৫৬৪ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএÑ৫ পেয়েছে ৫৫৬ জন এবং  ৮ জন পেয়েছে ‘এ’ গ্রেড।
গত বারের তুলনায় একধাপ এগিয়ে দেশসেরা তৃতীয় অবস্থানে উঠে আসা মাইলস্টোন প্রিপারেটরি কেজি স্কুলের অধ্যক্ষ কর্নেল নুরন্ নবী (অব.) জানান, শিশু বান্দব পড়ার পরিবেশ, দক্ষ শিক্ষক শিক্ষিকা এবং অভিভাকদের সর্বাত্মক সহযোগিতার ফলে আমরা প্রত্যাশা মতো ভালো করতে পারছি। আমরা এখানেই থেমে না থেকে নিজেকে ছাড়িয়ে যাওয়ার চেষ্টা করবো। আমার বিশ্বাস, সকলের সার্বিক সহযোগিতায় শিক্ষার মান বজায় রেখে আমরা অনেক দূর এগিয়ে যেতে পারবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top