জাতীয়

জাতীয় প্রেসক্লাবে প্রতিবাদ সমাবেশ সোমবার

ডেস্ক রিপোর্ট
ঢাকা, ৩০ ডিসেম্বর : আজ সোমবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাব চত্বরে এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন ( ডিইউজে)।

রোববার জাতীয় প্রেসক্লাবে ইকবাল সোবহান চৌধুরীসহ সাংবাদিক নেতাদের উপর বহিরাগত ক্যাডারদের হামলার প্রতিবাদ এবং জাতীয় প্রেসক্লাব চত্বর অসাংবাদিক ও সন্ত্রাসীমুক্ত করার দাবিতে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

গতকাল রোববার সকালে পেশাজীবী সমন্বয় পরিষদের ব্যানারে বিএনপি-জামায়াত পন্থি এক শ্রেণীর সাংবাদিকের মদদে বহিরাগত ক্যাডাররা বিএফইউজে ও ডিইউজে নেতাদের উপর সশস্ত্র হামলা চালায়। অসাংবাদিক ও সন্ত্রাসীদের হাত থেকে প্রেস ক্লাব দখলমুক্ত করার দাবিতে ইকবাল সোবহান চৌধুরীর নেতৃত্বে মিছিল শেষে প্রতিবাদ সমাবেশ চলাকালে সশস্ত্র ক্যাডাররা এই হামলা চালায়। এতে ডিইউজের কোষাধ্যক্ষ মফিজুল ইসলামসহ ১০ জন আহত হন। আহতদের মধ্যে মফিজুল ইসলামকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার প্রতিবাদে বিএফইউজের সাবেক সভাপতি ইকবাল সোবহান চৌধুরীর সভাপতিত্বে জাতীয় প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত তাত্ক্ষণিক প্রতিবাদ সমাবেশে আজকের প্রতিবাদ সমাবেশ কর্মসূচির ঘোষণা করা হয়। সমাবেশে বক্তব্য রাখেন বিএফইউজের মহাসচিব আবদুল জলিল ভুঁইয়া, ডিইউজের সাধারণ সম্পাদক শাবান মাহমুদ, সাংবাদিক ফারাজী আজমল হোসেন, আবুল খায়ের, সোহেল হায়দার চৌধুরী, শাহনাজ বেগম, সলিম উল্লাহ সেলিম, কিবরিয়া চৌধুরী, ওবায়দুল হক খান প্রমুখ।

এদিকে জাতীয় প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ ও সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ গতকাল এক বিবৃতিতে প্রেস ক্লাবে বহিরাগতদের হামলা ও পুলিশের নির্বিকার ভূমিকার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন। তারা ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবি জানান।