সকল মেনু

ভরতের পশ্চিমবঙ্গে হেলিকপ্টার পরিসেবায় বাড়তি সুবিধা বাংলাদেশিদের

ঢাকা, ৩০ ডিসেম্বর : পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে দেশি-বিদেশিদের জন্য কলকাতায় চালু হল হেলিকপ্টার পরিসেবা।

রোববার সকাল সাড়ে দশটায় দক্ষিণ কলকাতার বেহালা ফ্লাইং ক্লাব থেকে ৭ জন যাত্রীকে নিয়ে গঙ্গাসাগরের উদ্দেশ্যে রওনা দেয় প্রথম কপ্টারটি।

এই কপ্টার পরিসেবা চালু হওয়ায় বাড়তি সুবিধা পাবেন বাংলাদেশিরা । এতদিন বাংলাদেশ থেকে কলকাতা হয়ে নানা কাজে শান্তিনিকেতন যেতে কলকাতায় একদিন থেকে তারপর যেতে হত। তাছাড়া ট্রেনে রিজারবেশন টিকিট পাওয়ার সমস্যা ছিল। সবমিলিয়ে যাতায়াত ঝামেলা আর সময়ের সাথে টাকা ব্যয় হত বেশি। এখন বাংলাদেশে বসে কলকাতার ট্রাভেল এজেন্সি মারফত টিকিট কেটে কলকাতায় এসে হেলিকপ্টারে সোজা শান্তিনিকেতন যাওয়া যাবে।

মমতা বন্দ্যোপাধ্যায় নেতৃত্বাধীন সরকারের এই স্বপ্নের উড়ান সরকারি উদ্যোগে রোববার কলকাতা থেকে চালু হল এই পরিসেবা।

হেলিকপ্টারে ১১ জন যাত্রী বসার ব্যবস্থা রয়েছে। তবে প্রথম দিন মাত্র ৭ জন যাত্রী কপ্টারে চড়ে গঙ্গাসাগরে যান। সময় লাগে মাত্র ৩৫ মিনিট।

তবে বাংলাদেশ ও বিশ্বের অন্যান্য দেশের পর্যটকদের ক্ষেত্রে দেশিয় পর্যটকদের জন্য ধার্য করা ভাড়াই দিতে হবে। কলকাতাসহ পশ্চিমবঙ্গের যে কোন পর্যটন কেন্দ্র ঘুরতে বা দেখতে বাংলাদেশসহ বিদেশিদের অতিরিক্ত কর দিতে হয়।

সপ্তাহে চারদিন বেহালা ফ্লাইং ক্লাব থেকে রাজ্যের চারটি জায়গা গঙ্গাসাগর, মালদা, শান্তিনিকেতন ও দূর্গাপুরে হেলিকপ্টারে যাওয়া যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top