জাতীয় প্রধান খবর রাজনীতি

খালেদা জিয়ার বাসভবনে আরো পুলিশ মোতায়েন

নিজস্ব প্রতিবেদক
ঢাকা, ২৮ ডিসেম্বর : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাস ভবনের সামনে অতিরিক্ত পুলিশ  মোতায়েন করা হয়েছে।

পুলিশের অনেক উর্দ্ধতন কর্মকর্তা সেখানে উপস্থিত আছেন। সেই সঙ্গে নারী পুলিশের সংখ্যাও উল্লেখযোগ্য হারে বাড়ানো হয়েছে। তবে কি কারণে অতিরিক্ত পুলিশ মোতায়েন সে ব্যাপারে পুলিশের তরফ থেকে কোনো কিছু বলা হচ্ছে না।

এর আগে শনিবার সন্ধ্যায় খবর রটে বিরোধী দলীয় নেত্রীর প্রটোকল প্রত্যাহার করা হয়েছে। কিন্তু এ বিষয়ে মহানগর পুলিশের তরফ থেকে কিছু জানানো হয়নি।

উল্লেখ্য শনিবার সন্ধ্যায় বিএনপি চেয়ার পারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু তার বাসভবন ও দলীয় কার্যালয় পুলিশ ঘিরে রাখায় তা সম্ভব হয়নি। তিনি গুলশানের বাসভবনে অবস্থান করছেন।

এর আগে বিএনপি চেয়ারপারসন সর্বশেষ বৃহস্পতিবার তার রাজনৈতিক কার্যালয়ে এসেছিলেন। ওই দিন দলের শীর্ষ কোনো নেতা না আসলেও সাংবাদিকদের একটি প্রতিনিধি দল খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন। এর আগে বুধবার তিনি বড়দিনের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে কার্যালয়ে যান এবং মঙ্গলবার ‘গণতন্ত্র অভিযাত্রা’র কর্মসূচি ঘোষণা করেন।

৫ জানুয়ারি নির্বাচনের প্রতিহতের ডাক দিয়ে ‘মার্চ ফর ডেমোক্রেসি’কর্মসূচির একদিন আগে তিনি তার রাজনৈতিক কার্যালয়ে আসতে চেয়েও পারলেন না।

দলীয় সূত্রে জানা গেছে, নব গঠিত জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের নেতা বঙ্গবীর কাদের সিদ্দকীসহ একটি প্রতিনিধি দল খালেদা জিয়ার সঙ্গে দেখা করার কথা ছিল। তাও সম্ভব হয়নি বলে জানা গেছে।

এদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাসভবন ও রাজনৈতিক কার্যালয়ে পুলিশ ও গোয়েন্দা সংস্থার উপস্থিতি আগের চেয়ে আরো বাড়ানো হয়েছে। বাড়ানো হয়েছে নারী পুলিশের সংখ্যাও। এতে দলীয় নেতা-কর্মীরা সন্দেহ করছেন, বিরোধী দলীয় নেত্রী কার্যত অবরূদ্ধ রয়েছেন।