সকল মেনু

প্রখ্যাত নজরুল শিল্পী সোহরাব হোসেনের প্রথম মৃত্যু বার্ষিকী পালিত

জেলা প্রতিবেদক
চুয়াডাঙ্গা, ২৮ ডিসেম্বর: চুয়াডাঙ্গায় ‘সোহরাব হোসেন স্মৃতি সংসদ’ এর উদ্যোগে ও জেলা শিল্পকলা একাডেমীর সহযোগীতায় পালিত হয়েছে উপ মহাদেশের প্রখ্যাত নজরুল সঙ্গীতের শিল্পী সোহরাব হোসেনের প্রথম মৃত্যু বার্ষিকী।

এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে চুয়াডাঙ্গার এই কৃতি সন্তানকে স্মরণ করেছে চুয়াডাঙ্গাবাসি।

মৃত্যু বার্ষিকী উপলক্ষে শুক্রবার সন্ধা ৭টায় জেলা শিল্পকলা একাডেমীর দ্বিতীয় তলায় হল রুমে প্রথমে আলোচনাসভা ও পরে এক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শিল্পী শরিফ উদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিক সাইদ মাহবুব, বিশেষ অতিথি ছিলেন ‘সোহরাব হোসেন স্মৃতি সংসদের আহবায়ক ও সাংবাদিক এম এ মামুন, সাংবাদক মানিক আকবর, জেলা শিল্পকলা একাডেমীর যগ্ম আহবায়ক আব্দুস ছালাম তারা, আলী আশরাফ প্রমুখ।

অনুষ্টানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিক সাইদ মাহবুব তার বক্তব্যে বলেন, প্রখ্যাত নজরুল শিল্পী সোহরাব হোসেনের কাছে আমাদের শিল্পী সমাজ ঋণী। সোহরাব সাহেব শুধু চুয়াডাঙ্গার কৃতি সন্তান নয়, তিনি গোটা উপমহাদেশের শিল্পী। তিনি তার সুরের যাদুতে গোটা উপমহাদেশের সঙ্গীতাঙ্গন আলোকিত করে গেছেন।

আলোচনা শেষে জেলা শিল্পকলা একাডেমীর শিল্পীরা নজরুল সঙ্গীত পরিবেশন করেন। শিল্পীরা ছিলেন মিম, লক্ষী, রিফা, জেরিন, রাব্বি, অন্তু, শাওন ও আতশি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top