খুলনা বাগেরহাট রাজনীতি

বাগেরহাট ৪ আসন জেলা আওয়ামীলীগ সভাপতির দলীয় দুই প্রতিদ্বন্দিকে বহিস্কার

বাগেরহাট প্রতিনিধি:
বাগেরহাট জেলা আওযামীলীগের সভাপতি ও দল মনোনীয প্রার্থীর বিরুদ্ধে সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দিতা করায় বাগেরহাট জেলা আওয়ামীলীগের সহ সভাপতি সহ দুই আওয়ামীলীগ নেতাকে বহিস্কার করা হয়েছে। বহিস্কৃতরা হলেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পুলিশের সাবেক আইজিপি আব্দুর রহিম খান এবং মোড়েলগঞ্জ পৌর আওয়ামী লীগের আহবায়ক  ও বর্তমান পৌর মেয়র এ্যাড: মনিরুল হক তালুকদার। আসন্ন ১০ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-৪ (মোড়েলগঞ্জ-শরনখোলা) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ডাঃ মোঃ মোজাম্মেল হোসেনের বিরুদ্ধে প্রার্থী হওয়ায়  জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পুলিশের সাবেক আইজিপি আব্দুর রহিম খান এবং মোড়েলগঞ্জ পৌর আওয়ামীলীগের আহবায়ক ও পৌর সভার মেয়র এ্যাড: মনিরুল হক তালুকদারকে আওয়ামী লীগের গঠন তন্ত্রের ৪৬-ঠ ধারার বিধান মোতাবেক দল থেকে বহিস্কার  করা হয় বলে দপ্তর সম্পাদক সিদ্দিকুর রহমান সাক্ষরিত প্রেস রিলিজে উল্লেখ করা হয়। বৃহস্পতিবার সন্ধায় অনুষ্ঠিত জেলা আওযামীলীগের এক জরুরী সভায় এ সিদ্ধান্ত  নেয়া হয়।
জেলা কমিটি বহিস্কার করতে পারে কিনা সেবিষয়ে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শেখ কামরুজ্জামান টুকুর কাছে জানতে চাওয়া হওে তিনি বলেন জেলা কমিটি সাময়িক ভাবে দল থেকে বহিস্কার করে সুপারিশ কেন্দ্রে অনুমোদনের জন্য পাঠাবে। তবে কেন্দ যদি সিদ্ধান্ত না নেয় তাহলে জেলা কমিটির সিদ্ধান্ত বহল থাকে। তিনি শারিরিক ভাবে অসুস্থ ্থাকায় জেলা কমিটির  জরুরি সভায় উপস্থিত থাকতে পারেননি তবে তিনি ওই সভার সিন্ধান্তের বিযযে অবগত আছেন বলে ্ এ প্রতিনিধিকে জানান।
প্রেসরিলিজে আরও উল্লেখ করা হয় নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধ আচরণ করে যে সকল নেতা কর্মী  আঃ রহিম খান ও মোড়েলগঞ্জ পৌর আওয়ামীলীগের আহবায়ক এ্যাড: মনিরুল হক তালুকদারে পক্ষে নির্বাচনী কর্মকান্ডের অংশগ্রহণ করছেন তাদের বিরুদ্ধে তথ্য সংগ্রহ করার জন্য ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। কমিটিতে রয়েছেন জেলা  আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডঃ ড. এ কে আজাদ ফিরোজ টিপু আহবায়ক, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এ্যাডঃ সিদ্দিকুর রহমান খান ও  জেলা আওয়ামী লীগের সদস্য ইবনে মিজান হিরু সদস্য। বাগেরহাট জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এ্যাড. সিদ্দিকুর রহমান খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানাগেছে।