সকল মেনু

বিশাল প্রতিবন্ধী জনগোষ্টিকে বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয়

মো.নুরুন্নবী বাবু.দিনাজপুর প্রতিনিধি ২৬ ডিসেম্বর ২০১৩:
চিরিরবন্দর উপজেলা শিক্ষা অফিসার মোঃ আহসান হাবিব বলেছেন, বিশাল প্রতিবন্ধী জনগোষ্টিকে বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয়। তাই প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়ন ও অধিকার প্রতিষ্ঠিত করতে হলে তাদেরকে দক্ষ মানব সম্পদে গড়ে তুলতে হবে। এ জন্য আমরা নিজ নিজ অবস্থান থেকেই তাদের জন্য কাজ করে যাব।
গতকাল বৃহস্পতিবার চিরিরবন্দর উপজেলার তেতুলিয়া ইউনিয়নের জেএসকেএস এর  হলরুমে ঝানজিরা সমাজ কল্যাণ সংস্থা (জেএসকেএস) আয়োজিত অস্ট্রেলিয়ান এইড, সিডিডি, সিবিএম এর সহযোগিতায় সিবিআর রোল আউট ইন বাংলাদেশ প্রকল্পের আওতায় প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার ও সরকারী উন্নয়ন কর্মসূচীতে অন্তর্ভূক্ত বিষয়ক সচেতনতা বৃদ্ধি মুলক কর্মশালা ও প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। জেএসকেএস এর নির্বাহী পরিচালক মোস্তফা কামালের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন স্কুল উন্নয়ন প্রকল্পের সমন্বয়কারী মোঃ সাজ্জাদ হোসেন, মুল প্রবন্ধ পাঠ করেন, অনামিকা পান্ডে, প্রকল্প নিয়ে প্রবন্ধের উপর আলোচনা করেন প্রতিবন্ধী স্ব-সহায়ক দলের সদস্য শামসুল ইসলাম, মোঃ আজিজ, সুশিলা ও দিনবন্ধু রায়। সঞ্চালকের দায়িত্ব পালণ করেন জেএসকেএস এর জোসনা রানী রায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top