অপরাধ প্রধান খবর রাজনীতি

মেয়র বুলবুল ও মিনুসহ ৩৫০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

রাজশাহী, ২৭ ডিসেম্বর : রাজশাহীতে বোমা হামালা চালিয়ে পুলিশ নিহতের ঘটনায় ১৮ দলীয় জোট নেতা ও সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল এবং বিএনপির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনুসহ সাড়ে তিনশ নেতাকর্মীর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

বোয়ালিয়া মডেল থানার ওসি জিয়াউর রহমান জিয়া বলেন, বৃহস্পতিবার রাতে এসআই রফিকুল ইসলাম বাদী হয়ে বোয়ালিয়া থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব মহানগরের সভাপতি মিজানুর রহমান মিনু, বিশেষ সম্পাদক জেলার সভাপতি নাদিম মোস্তফা, দলের কেন্দ্রীয় কমিটির সদস্য রাজশাহী সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, মহানগর জামায়াতের সেক্রেটারি ইমাজ উদ্দিন ম-ল, মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি আসম মামুন শাহিন, মাইনুল ইসলাম ও মাহবুব হাসান বুলবুলসহ ৮৫ জনের নাম উল্লেখ করা হয়েছে।

ওসি বলেন, রাতে র‌্যাব ও পুলিশ বিশেষ অভিযান চালিয়ে আরো ৮ জনকে আটক করেছে। এ নিয়ে বৃহস্পতিবার দুপুর থেকে শুক্রবার ভোর পর্যন্ত মোট ৪৪ জনকে আটক করেছে পুলিশ।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দুপুরে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের বিক্ষোভ সমাবেশের আধাঘণ্টা পর পুলিশের ট্রাকে বোমা হামলা চালানো হয়। এতে আহত ৯ পুলিশের মধ্যে গুরুতর অবস্থায় কনস্টেবল সিদ্ধার্থকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে রাতেই তিনি মারা যান।