সকল মেনু

চলছে ‘ধুম-থ্রি’র ধামাকা শো

বিনোদন ডেস্ক
ঢাকা, ২৬ ডিসেম্বর: মুক্তির মাত্র পাঁচ দিন যেতে না যেতেই দুইশ পঞ্চাশ কোটি রুপি আয়ের নতুন রেকর্ড গড়তে যাচ্ছে আমির খান অভিনীত ‘ধুম-থ্রি’। ২৫ ডিসেম্বর পর্যন্ত ছবিটি ব্যবসা করেছে দুইশ ৩৩ কোটি ৫৭ লাখ রুপি।

শুধু যে দেশেই ছবিটি ব্যবসা করছে তা নয়। দেশের বাইরেও হলে দর্শক টানছে এটি। ভারতের পাশের দেশ পাকিস্থানে সিনেমাটি ব্যবসার নতুন রেকর্ড গড়েছে। সম্প্রতিক সময়ে দেশটির সবচেয়ে আলোচিত ছবি ‘ওয়্যার’-এর রেকর্ডকেও ভেঙ্গে দিয়েছে ধুম এর তৃতীয় সিক্যুয়াল।

সিনেমাটির আয় নিয়ে বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ এক টুইটে বলেছেন, “পাঁচ দিনের মাথায় ছবিটি ভারতে আয় করেছে একশ ৪৯ কোটি ৪৬ লাখ রুপি। আর বিদেশে আয় করেছে ৮৪ কোটি ১১ লাখ রুপি। সবমিলিয়ে পাঁচদিনে এর আয় দুইশত ৩৩ কোটি ৫৭ লাখ।”

বিজয় কৃষ্ণ আশ্চার্য্য পরিচালিত সিনেমাটির এই সাফল্য অব্যাহত থাকলে খুব শিগগির তা তিনশত কোটি রুপি আয়ের মাইলফলক ছুঁয়ে ফেলবে বলেই প্রত্যাশা করছেন এর সংশ্লিষ্টরা।

পিভিআর সিনেমা হলের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রমোদ আরোরা এ বিষয়ে বলেন, “আমি মনে করছি ধুম থ্রি তিনশ কোটি রুপির আয় করবে। যা ভারতের চলচ্চিত্রের জন্য সুখবর। সত্যিই এটি অবিশ্বাস্য।”

তিনি যোগ করেন, “এর আগে যেমনটি কখনোই ঘটেনি।ধুম থ্রি তা দেখিয়ে দিচ্ছে।”

এই পাঁচদিনে ছবিটি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডেও দারুণভাবে ব্যবসা সফল হয়েছে। আর পাকিস্থানে তো নতুন রেকর্ডই গড়েছে এটি। শুধু করাচিতেই ৫৬ টি হলে মুক্তি পেয়েছে ছবিটি। সেখানে মুক্তির দিনে দুই কোটি পাকিস্থানী রুপি আয় করেছে। এর আগে দেশটির ‘ওয়্যার’ ছবিটি মুক্তির দিনে সর্বাধিক আয়ের রেকর্ড গড়েছিলো। প্রথম দিনে তার আয় ছিলো এক কোটি ১৪ লাখ।

যশ রাজ ফিল্মের ব্যানারে নির্মিত ধুম সিরিজের সর্বশেষ এই ছবিটিতে আরও অভিনয় করেছেন অভিষেক বচ্চন, উদয় চোপরা, ক্যাটরিনা কাইফ প্রমুখ। নতুন বছরেও  ছবিটি আরও দর্শক টানতে সামর্থ্য হবে বলে মনে করা হচ্ছে।

হিন্দির পাশাপাশি তামিল ও তেলেগু ভাষাতেও ধুম থ্রি ছবিটি তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশে মুক্তি দেওয়া হয়েছে।

চেন্নাইয়ের উল্লেখযোগ্য সিনেমা হলে  আগামী তিন দিনের ৫০ভাগ টিকেট এর মধ্যেই বিক্রি হয়ে গেছে।

চেন্নাই এর সত্যায়ম সিনেমা হলের একজন প্রতিনিধি ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিসকে বলেন, ”যদিও এটি বড়দিনের সপ্তাহ চলছে আমরা আশা করছি ছবিটি অনেক ভাল ব্যাবসা করবে।”

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top