সকল মেনু

সন্ত্রাস ও চাঁদাবাজ মুক্ত এলাকা গড়াই হবে আমার প্রথম এবং প্রধান কাজ। আরজু শাহ্ সায়দাবাদী

আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৫ আসনের বাংলাদেশ তরিকত ফেডারেশনের মনোনীত প্রার্থী বিশিষ্ট সমাজ সেবক,শিক্ষানুরাগী, ধর্মাভীরু আরজু শাহ্ সায়দাবাদী। সুফীবাদে বিশ্বাসী আরজু শাহ্ সারা জীবন গণমানুষের সেবায় নিয়োজিত। সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্ম নেওয়া শিক্ষানুরাগী ছেলেবেলায় যুদ্ধকালীন সময়ে শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত হন তাই তিনি বেশ কিছু স্কুল, মাদ্রাসা, মসজিদ, এতিমখানা প্রতিষ্ঠা করেন। অল্প বয়সেই তিনি শ্রমিক আন্দোলনের সাথে যুক্ত হয়ে বিপ্লবী সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি হয়েছিলেন এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতির দ্বায়িত্ব পারন করেন। এলাকার যেকোনো গরীব-দুঃখী মানুষের পাশে তিনি সবার আগে ইপস্থিত হন। দেশের বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে তিনি ত্রান শিবির খুলে ত্রান তৎপরতাসহ সেবা প্রদান করেছেন। তার স্বপ্ন এলাকার সমস্যা পীড়িত মানুষের উন্নয়ন। সম্প্রতি হট নিউজ ২৪ প্রতিনিধি সৈয়দ নাসরুল ইসলাম মুখোমুখি হয় এই বর্ষিয়ান নেতার, আলোচনা হয় খোলামেলা বিভিন্ন বিষয় নিয়ে। সেই আলোচনার চুম্বক অংশটি পাঠকদের জন্য তুলে ধরা হলো-
হট নিউজ : কিভাবে আপনার রাজনীতিতে আসা এবং তরিকত ফেডারেশনের সাথে যুক্ত হওয়া?
আরজু শাহ্ সায়দাবাদী : ৪০ বছর ধরে আমি মাইজভান্ডারী শরিফের মুরিদ। বর্তমানে আমি মাইজভান্ডারী শরিফের একজন খলিফা। আমি মাইজভান্ডারী শরিফের খেলাফত প্রাপ্ত এ অঞ্চলের একমাত্র প্রতিনিধি। সে অনুযায়ী আমি এ অঞ্চলে তরিকত ফেযারেশনের একজন মনোনীত প্রার্থী হিসেবে ফুলের মালা প্রতিক নিয়ে নির্বাচনী লড়াই চালিয়ে যাচ্ছি।
হট নিউজ : বর্তমান যে নির্বাচন তা আপনি কিভাবে দেখছেন এবং এধরনের নির্বাচন দ্বারা কি দেশে গনতন্ত্র প্রতিষ্ঠা করা সম্ভব?
আরজু শাহ্ : নির্বাচনটা এমন না হয়ে সব দলের অংশগ্রহনে যদি আরও প্রতিদ্বন্দিতাপূর্ন হতো তাহলে ভালো হতো এবং আমার জন্যও ভালো হতো। ঢাকা-৫ আসন থেকে তরিকত ফেডারেশন একাই আওয়ামীলীগের সাথে লড়াই করছে, এতে এক ধরনের মজা আছে। কিন্তু বিএনপি নির্বাচনে অংশ নিতো তাহলে আমি আরও আনন্দ পেতাম। সরকার যদি ভোটারদের নিরাপত্তা দিতে পারে এবং সবাই যদি নিরাপদে ভোট কেন্দ্রে যেতে পারে তবে আমার এলাকায় ৬০ শতাংশ ভোট কাউন্ট হবে।
হট নিউজ : একজন শ্রমিক নেতা হিসেবে শ্রমিকদের কল্যানে আপনার ভাবনা কি?
আরজু শাহ্ : যেহেতু আমি শ্রমিকদের সাথে সম্পৃক্ত সেহেতু শ্রমিকদের ভালো-মন্দ দেখা সবই আমার দ্বায়িত্ব আমি একজন মালিক হিসেবে শ্রমিকদের কিভাবে মঙ্গল হবে সে আশাই রাখবো।
হট নিউজ : বর্তমান এমপির বিগত পাঁচ বছরের শাসনামলকে কিভাবে মূল্যায়ন করবেন?
আরজু শাহ্ : একজন এমপির কাজ হচ্ছে মানুষের সাথে সম্পৃক্ত থাকা, জনসংযোগ করা কিন্তু সেদিক দিয়ে ফেল করেছেন। তাই মানুষ পরিবর্তন চাচ্ছেন। তাই আমি খুব আশাবাদী মানুষ আমাকে ভোট দিবে জয়যুক্ত করবে। কারন আমি সর্বোক্ষন মানুষের সুখে দুঃখে পাশে থাকি এবং সহযোগিতা করতে পারি।

হট নিউজ : এলাকার নির্বাচন পরিবেশ কেমন এবং প্রচার-প্রচারনায় কোন ধরনের বাধার সম্মুখীন হচ্ছেন কি?
আরজু শাহ্ : আমি এখনো পর্যন্ত কোন ধরনের বাধার সম্মুখীন হয়নি তবে আজ সকালে আমার দুই ছেলের ফোনে অগ্যাত পরিচয়ে একজন হুমকি দিয়েছে।

হট নিউজ : আপনার নির্বাচনী প্রস্তুতি কেমন এবং জয়ের ব্যাপারে আপনি কতটা আশাবাদী?
আরজু শাহ্ : আমার নির্বাচনী প্রস্তুতি খুব ভালো এবং আমরা সবাই আনন্দের সাথে প্রচারÑপ্রচারনা চালিয়ে যাচ্ছি। আমার বিশ্বাস  সবাই নির্বিঘেœ  ভোট কেন্দ্রে উপস্থিত হতে পারলে আমি নির্বাচিত হবে। আর যেহেতু ঢাকা -৫ আসনে আমাদের মুরিদের সংখ্যা অনেক বেশি তাই আশা রাখি আমি নির্বাচনে জয় লাভ করব।
হট নিউজ : আপনার নির্বাচনী ইসতেহার কি?
আরজু শাহ্ : সন্ত্রাস, চাঁদাবাজী, নৈরাজ্য বন্ধে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহন করবো, নতুন রাস্তাঘাট নির্মান ও পুরাতন রাস্তা সংস্কারসহ জলাবদ্ধতা নিরসেনে দ্রুত ব্যবস্থা গ্রহন করব। প্রাথমিক শিক্ষার প্রসারসহ ইসলামি শিক্ষা, মজিদ -মাদ্রাসা, উপাসনালয় নির্মানে ব্যাপকহারে পদক্ষেপ নিব। এলাকার বিভিন্ন কবরস্থান গুলোর সংস্কার ও উন্নয়নে ভূমিকা রাখার চেষ্টা করব।
হট নিউজ :আপনি নির্বাচিত হলে এলাকার কোন বিষয়ের উপর সর্বাধিক গুরুত্ব দিবেন?
আরজু শাহ্ : এলাকাকে সন্ত্রাস মুক্ত করাই হবে আমার প্রথম এবং প্রধান কাজ।
হট নিউজ : এলাকার যোগাযোগ ব্যবস্থা খুব খারাপ সেক্ষেত্রে আপনার র্দীঘ মেয়াদী কোন পরিকল্পনা আছে কি?
আরজু শাহ্ : আমারা যারা পরিবহন ব্যবসার সাথে জড়িত তারাই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছি এই খারাপ যোগাযোগ ব্যবস্থার কারনে। তাই আমার ভাবনা এলাকার যোগাযোগ ব্যবস্থাকে এমন করতে চাই যাতে অন্য এলাকার মানুষের নিকট মডেল হিসেবে গ্রহীত হয়।
হট নিউজ : এ এলাকায় গ্যাস সরবরাহ এবং পয়:নিষ্কাশন ব্যবস্থা খুবই নাজেহাল সেক্ষেত্রে আপনার ভাবনা কি ?
আরজু শাহ্ : এ গুলোর জনগনের চাহিদা আর আমি জনগনের বাহিরে না। তাই এ বিষয় গুলো আমি অবশ্যই গুরুত্ব দিব নাহলে তো আমরাও কষ্ট পাবো। আর আগে যারা জনপ্রতিনিধি ছিল তারা  এলাকাতেই থাকে না তাই তারা জনগনের কষ্ট বুঝে না।
হট নিউজ : এ অঞ্চলের শিক্ষা ও চিকিৎসা ব্যবস্থা তুলনামূলক ভাবে খুবই নাজুক সেক্ষেত্রে আপনি কোনো পরিবর্তন চাচ্ছেন কি?
আরজু শাহ্ : আমি আর কে চৌধুরী স্কুল প্রতিষ্ঠা করি। শিক্ষার প্রতি আমার একটা দূর্বলতা আছে। তাই আমি নির্বাচিত হলে শিক্ষার প্রসারে ব্যাপকভাবে পদক্ষেপ নিব এবং যেহেতু বর্তমান যুগ ডিজিটাল যুগ সেহেতু শিক্ষা প্রতিষ্ঠান গুলোর আধুনিকারনের ব্যবস্থা করব। সর্বোপরি এলাকায় একটি সরকারি হাসপাতাল নির্মাণের চেষ্টা করব।
হট নিউজ : মাদক, ইভটিচিং, চাঁদাবাজি সহ বিভিন্ন ধরনের অসামাজিক কার্যকলাপ নিয়ন্ত্রনে আপনার অবস্থান কি?
আরজু শাহ্ : প্রশাসনের দূর্বলতা সহ তাদের নিরব অবস্থানের কারনে এ ধরনের কমকান্ড বেড়ে চলেছে। তাই আামর অবস্থান হবে প্রশাসনকে কঠোরভাবে প্রেসার দেওয়া যাতে করে এ সকল কর্মকান্ড নিয়ন্ত্র্রিত হবে।
হট নিউজ : বর্তমানে যে রাজনৈতিক সহিংসতা তা আপনি কিভাবে দেখছেন ?
আরজু শাহ্ : বর্তমানে সবাই ক্ষমতার রাজনীতি নিয়ে ব্যস্ত কেউ জনগণের রাজনীতি করছে না তাই এ অবস্থা। এটা কারো কাম্য নয়। আমরা এর নিন্দা প্রকাশ করি।
হট নিউজ : দেশের অভ্যন্তরিন বিষয় নিয়ে ভিন্ন দেশের পার্লামেন্টে নিন্দা প্রস্তাবকে কিভাবে দেখছেন?
আরজু শাহ্ : বিজয়ের মাসে যুদ্ধাপরাধীর বিচার কার্যকর শুরু হওয়ায় জাতির আরেকটা বিজয় অর্জিত হয়েছে এরজন্য আমি সরকারকে ধন্যবাদ জানাই। আর আমাদের দেশের অভ্যন্তরীন বিষয় নিয়ে অন্যদেশ নাক গলাবে এটার পক্ষপাতি আমরা না। আমি এর নিন্দা জানাচ্ছি। আর যারা এ বিষয়ে নিরব ভুমিকা পালন করছে তারা ঠিক করছে না।
হট নিউজ : আপনার  এলাকার মানুষ সম্পর্কে আপনার বক্তব্য কি?
আরজু শাহ্ : আমার এলাকার জনগন খুবই সরল সহজ। আমি এ এলাকার সন্তান। আমি এলাকার মানুষকে খুব ভাল জানি। তারা প্রতি নির্বাচনে প্রার্থীদের বিশ্বাস করে ভোট দেয় কিন্তু জনপ্রতিনিধিরা মানুষের সরলতার সুযোগ নিয়ে তাদের বিশ্বাস ভঙ্গ করে। ত্ইা  বর্তমানে আমার প্রতি মানুষের বেশ দুর্বলতা কাজ করছে কারন আমি সন্ত্রাসী কমকান্ডে জড়িত না , বংশগতভাবেও ভালো।
হট নিউজ : হট নিউজকে সময় দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।
আরজু শাহ্ : আপনাকেও ঢাকা-৫ আসনের জনগনের পক্ষ থেকে ধন্যবাদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top