অর্থ ও বাণিজ্য প্রধান খবর

১০ দিন পেছাল আন্তর্জাতিক বাণিজ্য মেলা

নিজস্ব প্রতিবেদক ঢাকা ২৪ ডিসেম্বর: আন্তর্জাতিক বাণিজ্য মেলা ১০ দিন  পেছাল। দেশের রাজনৈতিক পরিস্থিতির কারণে মেলা পেছানোর এই সিদ্ধান্ত। নতুন তারিখ অনুযায়ী মেলা শুরু হবে ১১জনুয়ারি। চলবে ফেব্রুয়ারি জুড়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্ধোধন করবেন মেলা।

মঙ্গলবার বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকতা আব্দুল লতিফ বকসি এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ব্যবসায়ীদের লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে পিছিয়ে দেওয়া হলো এবারের মেলা।    প্রতি বছর মেলা শুরু হয় ১ জানুয়ারি। কিন্তু এবার বিরোধীদলের লাগাতার কর্মসূচি চলছে। ফলে শেষ মুহুর্তে পিছিয়ে গেল মেলা।

রপ্তানী উন্নয়ন ব্যুরো জানিয়েছে, বিরোধীদলের হরতাল-অবরোধের কারণে মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো তাদের প্যাভেলিয়ন নির্মাণ করতে পারছেন না।

পেছানোর আবেদনে ব্যবসায়ীরা বলেছেন, বিরোধীদলের অবরোধ কর্মসূচির কারণে বিভিন্ন দেশি-বিদেশি প্রতিষ্ঠানের মেলায় অংশগ্রহণে সমস্যা হচ্ছে। এ কারণে মেলা ১০ দিন পেছানোর আবেদন করেন তারা।

বাণিজ্য মন্ত্রণালয় সূত্র আরো জানায়, ১১ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেলা উদ্বোধনে জন্য সম্মতি দিয়েছেন। ওই দিন বেলা ১১টায় তিনি মেলা উদ্বোধন করবেন।