সকল মেনু

গ্রুপ থিয়েটারের খালেদ খান স্মরণে সভা

 মিতা ফারজানা,ঢাকা, ২৩ ডিসেম্বর:  সদ্য প্রয়াত মঞ্চকর্মি ও অভিনেতা খালেদ খানের উদ্দেশ্যে গ্রুপ থিয়েটার ফেডারেশনের উদ্যোগে ২৪ ডিসেম্বর এক স্মরণসভা অনুষ্ঠিত হবে। এতে তার পরিবারের সদস্যরা ছাড়াও নাট্যাঙ্গনের অন্যান্যরা উপস্থিত থাকবেন। বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল হলে সন্ধ্যা পাঁচটায় অনুষ্ঠানটি শুরু হবে। এ বিষয়ে ফেডারেশনের সেক্রেটারি জেনারেল ঝুনা চৌধুরী হটনিউজ২৪বিডি.কমকে জানিয়েছেন, এতে উপস্থিত থাকবেন খালেদ খানের স্ত্রী রবীন্দ্র সংগীত শিল্পী মিতা হক, ছোটভাই শাহীন খান এবং মেয়ে জয়ীতা। এছাড়াও অনুষ্ঠানে পারফর্ম করবে তার দল নাগরিক নাট্য সম্প্রদায়, সুবচন এবং কণ্ঠশীলন।
আরও উপস্থিত থাকবেন আবৃত্তিকার আহকামউল্লাহ, আসাদুজ্জামান নূর প্রমুখ। স্মৃতিচারণ করবেন সোহানা সাবাসহ অনেকেই।

ঝুনা চৌধুরী বলেন, “এটা যেহেতু একটি স্মরণসভা তাই যে কেউ খালেদ খান সম্পর্কে বলতে পারবেন। এই আয়োজনে সম্মিলিত সাংস্কৃতিক জোট, গ্রুপ থিয়েটার ফেডারেশনের নেতৃবৃন্দসহ অনেকেরই উপস্থিতি প্রত্যাশা করছি।”

উল্লেখ্য গত শুক্রবার রাত আটটা আঠার মিনিটে খালেদ খান চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাকে শনিবার বাদ মাগরিব টাঙ্গাইলের মির্জাপুর থানার মসদই গ্রামে তার বাবার কবরের পাশে দাফন করা হয়। মৃত্যুকালে বয়স হয়েছিলো ৫৭ বছর। তিনি একাধারে মঞ্চ, টিভি ও সিনেমায় অভিনয় করেছেন। এছাড়া তিনি আবৃত্তি চর্চা করতেন ও গানও গাইতেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top