সকল মেনু

পাঁচ বছরে চিফ হুইপ ফেলেন আলাদ্দিনের চেরাগ

 মৌলভীবাজার প্রতিনিধি:  গত পাঁচ বছরে চিফ হুইপ ফেলেন আলাদ্দিনের চেরাগ। বাংলাদেশ জাতীয় সংসদের চিফ হুইপ ২৩৮ মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ আংশিক) আসনের ৫ম বারেরমত বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমনকি কোন ব্যায় ছাড়াই নির্বাচিত সংসদ সদস্য উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদের সম্পদ বেড়েছে কয়েক গুণ। মহাজোট সরকার ক্ষমতায় আসার আগে চিফ হুইপ দম্পতির মোট স¤পত্তির পরিমাণ ছিল প্রায় ৮৬ লাখ ৮৫ হাজার টাকা। এবারে দশম সংসদ নির্বাচনে হলফনামার স¤পদ বিবরণীতে এ বছর তাদের স¤পত্তির পরিমাণ ২ কোটি
৬৩ লাখ টাকা। এর মধ্যে ব্যবসা, কৃষি, শেয়ার, নিজ নামে ২৫ ভরি ও স্ত্রীর নামে ১০০ ভরি স্বর্ণালংকার। ২০০৮ সালের ৯ম নির্বাচনের হলফনামায় নগদ টাকার পরিমাণ ছিল ১১ লাখ ৮৬ হাজার ৭ শত ৫৫ টাকা। এবার তার নগদ টাকার পরিমাণ দাড়িয়েছে ১ কোটি ২০ লাখটাকা। স্ত্রীর নামে ব্যাংকে আগে কোনো টাকা না থাকলে ও এবার আছে নগদ ৪ লাখ টাকা। নিজ মালিকানার স¤পদের মধ্যে রয়েছে কৃষি জমির পরিমাণ ৫.০৭ একর, যার মূল্য ১১ লাখ ৮৩ হাজার টাকা। চা বাগান, রাবার বাগান, মৎস্য খামার অতীতে না থাকলেও এবার ০৯.০০ একরে ৩ লাখ ২৫ হাজার টাকা দাম উল্লেখ করা হযেছে। নিজ নামে ঢাকায় ৫কাঠা ফাট যার মূল্য ১৭ লাখ ৩ হাজার ৩ শত ৫০ টাকা। শেয়ার ও বন্ডে নিজের নামে আগে ২ লাখ ৮৯ হাজার থাকলেও স্ত্রীর নামে ছিল না। এবার নিজ নামে ১ কোটি ১২ লাখ ৮০ হাজার ৫শত টাকা ও স্ত্রীর নামে ১ লাখ ৩৬ হাজার ২ শত ৬৮ টাকা রয়েছে। এছাড়া হলফনামায় তার ব্যক্তিগত দায় দেনার পরিমাণ ৯০ লাখ টাকা রয়েছে বলে উল্লেখ করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top