খেলা ঢাকা

ক্রিশ্চিয়ানো রোনালদো রেকর্ড গড়লেন

 স্পোর্টস ডেস্ক, ঢাকা, ২১ ডিসেম্বর:  খেলার মাঠে সাফল্যের বিচারে মেসি আর রোনালদো এক সুতোয় বাঁধা। তবে নান্দনিকতা আর দর্শক জনপ্রিয়তায় মেসি চেয়ে হাজারগুণ এগিয়ে রোনালদো। সি আর সেভেন খ্যাত ক্রিশ্চিয়ানো রোনালদো দর্শক জনপ্রিয়তায় সবাইকে পেছনে ফেলেছেন।  সামাজিক যোগাযোগ মাধ্যমে ২০১৩ সালের সবচেয়ে জনপ্রিয় ফুটবলার হচ্ছেন পর্তুগালের এই তারকা।

সম্প্রতি ব্রিটেনভিত্তিক একটি ট্যাবলয়েড এ সম্পর্কিত একটি জরিপ চালিয়েছে। জরিপে ফুটবলারদের অনলাইন জনপ্রিয়তা যাচাই করা হয়েছে ফেসবুক, টুইটার ও মাইস্পেসসহ পাঁচটি সামাজিক যোগাযোগ মাধ্যমের মোট ভক্তের সংখ্যার ভিত্তিতে। এ জরিপে তালিকার শীর্ষে জায়গা পেয়েছেন রোনালদো। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ভক্তের সংখ্যা ২০ মিলিয়ন।

অন্যদিকে অনলাইন জনপ্রিয়তার ক্ষেত্রে বেশ পিছিয়ে আছেন মেসি। ৪.২ মিলিয়ন ভক্ত নিয়ে তালিকার পাঁচে আছে তার নাম। রোনালদোর পর আছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। তার ভক্তের সংখ্যা ৮ মিলিয়ন। তিনে রয়েছেন ইংলিশ তারকা  ডেভিড বেকহ্যাম। বেকহ্যামের পরই আছেন গ্যারেথ বেল। তার ভক্ত সংখ্যা প্রায় ১.৭ মিলিয়ন। পাঁচে মেসির পর ষষ্ঠ স্থানে রয়েছেন মেসুত ওজিল। এরপর রয়েছেন কাকা (৫ মিলিয়ন) রোনালদিনিহো (৪.৫ মিলিয়ন)।
এদিকে সেরা দশের শেষ দুটি জায়গা পেয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার রুনি ও পার্সি।