সকল মেনু

ডেলের ২টি নতুন নোটবুক বাজারে

 তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকা, ২০ ডিসেম্বর:  ডেল বাংলাদেশ লিমিটেড বাজারে নিয়ে এলো ডেল ইন্সপাইরন ৭০০০ এবং ডেল ইন্সপাইরন ৩০০০ মডেলের ল্যাপটপ। গত ১৯ ডিসেম্বর ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সোনিয়া বশির কবির রাজধানীর আমেরিকান ক্লাবে নতুন এই নোটবুকে সঙ্গে পরিচয় করিয়ে দেয়। এ সময় তিনি তার বক্তব্যে, নতুন আল্ট্রা থিন ও পাওয়ারফুল এই ল্যাপটপ মডেলগুলোকে বিভিন্ন বৈশিষ্ট্য তুলে ধরেন।

ডেল ইন্সপাইরন ৭০০০ নতুন প্রজন্মের আল্ট্রা থিন ল্যাপটপকে বলা হয় “সবচেয়ে পাতলা, শক্ত ও সবচেয়ে ভাল ইন্সপাইরন-এর মাঝে অন্যতম”। এটি নতুন প্রজন্মের একটি আল্ট্রা থিন ও লাইট ল্যাপটপ।

ল্যাপটপটি অতিরিক্ত অ্যালুমিনিয়াম শেল দিয়ে সুরক্ষিত। ইন্সপাইরন ১৪ ও ১৫ ৭০০০ সিরিজের ল্যাপটপগুলোতে রয়েছে ডেডিকেটেড ১০ ফিঙ্গার নিউমেরিক কী প্যাড যা প্রজেক্ট ও স্প্রেডশীটের কাজগুলোকে করে সহজতর।

কাজ শেষে আবার এই কী প্যাড ব্যবহার করতে পারেন বিভিন্ন গেম খেলাতেও। মাত্র ০.৬ ইঞ্চি পুরু এ ল্যাপটপটি যেকোনো ব্যাগ অথবা স্লিভে এটে যায় অনায়াসে। ল্যাপটপটির ওজন মাত্র ২.৬ কিলোগ্রাম।

ডেল ইন্সপাইরন ৭০০০ এর অন্যান্য আরো কিছু বৈশিষ্ট্যের হলো: ইন্টেল কোর আই ৩ প্রসেসর, ৪ গিগাবাইট র‌্যাম, ১৫.৬/১৪ ইঞ্চি স্ক্রিন, ৪ সেল বিশিষ্ট ব্যাটারি (৮ ঘণ্টা ৫২ মিনিট ব্যাটারি লাইফ), ডাইমেনশন- ৩৭৯.৪ ঢ ২৫৪.৮ ঢ ২২.২ মিলিমিটার, ৫০০ গিগাবাইট হার্ড ডিস্ক ড্রাইভ, এইচ.ডি.এম.আই. পোর্ট, এল.ই.ডি ব্যাকলাইট টাচ ডিসপ্লে।

অন্যদিকে ডেল ইন্সপাইরন ৩০০০ সাশ্রয়ী মূল্যের ল্যাপটপ যা চার্জ ও পাওয়ারের ক্ষেত্রে খুবই কার্যকর। ল্যাপটপটি টানা ৮ ঘণ্টা ২০ মিনিট সচল থাকতে পারে ও মসৃণ অপারেশনের জন্য রয়েছে সর্বাধুনিক উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেম। আল্ট্রা থিন ল্যাপটপটির ওজন মাত্র ৩.১৫ পাউন্ড, ফলে তা এন্টারটেইনমেন্ট অথবা চলতি পথে কাজ করার জন্য খুবই কার্যকর।

ডেল ইন্সপাইরন ৩০০০ এর অন্যান্য আরো কিছু বৈশিষ্ট্যের মাঝে রয়েছে- ৪র্থ জেনারেশন-এর ইন্টেল প্রসেসর, টাচস্ক্রিন, র‌্যাম- ৪ গিগাবাইট ডিডিআরথ্রি (১.৪ গিগাহার্টজ), ৫০০ গিগাবাইট হার্ড ডিস্ক ড্রাইভ, স্ক্রিন সাইজ (ডায়াগোনাল)- ১১.৬ ইঞ্চি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top