জাতীয় ঢাকা রাজনীতি

গণজাগরন মঞ্চ আজও পাকিস্তান হাইকমিশন ঘেরাও করতে পারে

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১৯ ডিসেম্বর:  পাকিস্তানের সঙ্গে সব ধরনের কূটনৈতিক সম্পর্ক স্থগিত করতে সরকারকে ২০ ঘণ্টা সময় দিয়েছে গণজাগরণ মঞ্চ। দাবি না মানলে আজ বৃহস্পতিবার বেলা ৩টায় আবারও পাকিস্তান হাইকমিশন ঘেরাও করার ঘোষণা দিয়েছেন মঞ্চের মুখপাত্র ড. ইমরান এইচ সরকার।

প্রসঙ্গত, একাত্তরে মানবতাবিরোধী অপরাধে জামায়াতে ইসলামীর বাংলাদেশের সহকারী সেক্রেটারি জেনারেল কাদের মোল্লার ফাঁসি কার্যকর নিয়ে বিরূপ প্রতিক্রিয়া ব্যক্ত করে আসছিল পাকিস্তান।

বাংলাদেশও এর কড়া প্রতিবাদ জানায়। এসব ঘটনার জের ধরেই গণজাগরণ মঞ্চ গতকাল বুধবার পাকিস্তান হাইকমিশন ঘেরাও কর্মসূচি দেয়। কর্মসূচি পালন করতে বেলা ৩টার দিকে হাইকমিশনের সামনে জড়ো হওয়া গণজাগরণ মঞ্চের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিপেটা করে। এতে পাঁচ পুলিশ ও গণজাগরণ মঞ্চের আবুল কালাম আজাদ বীরবিক্রম, ছাত্র মৈত্রীর সভাপতি বাপ্পাদিত্য বসু, বিন্দু ও জিসানসহ সাতজন আহত হন।

এ সময় আন্দোলনকারীরা পাকিস্তান হাইকমিশনের ভেতরে জুতা ছুঁড়ে মারেন। তারপরই ২০ ঘণ্টার মধ্যে সম্পর্ক স্থগিত না করলে আগামীকাল আবার পাকিস্তান হাইকমিশন ঘেরাও করার ঘোষণা দেন ড. ইমরান এইচ সরকার।