জাতীয় ঢাকা

নিরাপত্তা নিয়ে উদ্বেগ মার্কিন দূতাবাসে

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১৯ ডিসেম্বর: নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাসের কর্মকর্তারা। সরকারকে এই উদ্বেগের কথা জানালেন মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা।

মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সচিব শহীদুল হক ও বুধবার পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীর সঙ্গে সাক্ষাৎ করে দূতাবাসের কর্মকর্তাদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন এই কূটনীতিক।

জানা যায়, মঙ্গলবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সচিব শহীদুল হকের সঙ্গে সাক্ষাৎ করে দূতাবাস ও দূতাবাস সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিরাপত্তা বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন মজীনা। এরপর বুধবার দুপুর ২টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী ও সচিব শহীদুল হকের সঙ্গে সাক্ষাৎ করে আবারও নিরাপত্তা নিয়ে উদ্বেগের কথা জানান তিনি।

এ প্রেক্ষিতে পররাষ্ট্রমন্ত্রী ও সরকারের পক্ষ থেকে মার্কিন দূতাবাস ও দূতাবাস সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিরাপত্তা নিশ্চিত করার আশ্বাস দেয়া হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, গত কিছু দিন ধরে রাজধানীর বারিধারায় অবস্থিত যুক্তরাষ্ট্রের দূতাবাসের কাছে ককটেল বিস্ফোরণ ও বিক্ষোভের ঘটনায় এই উদ্বেগ প্রকাশ করেন রাষ্ট্রদূত মজীনা।

উল্লেখ্য, কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকরের প্রতিবাদে নিন্দা জানিয়ে শোক প্রস্তাব করেছে পাকিস্তান জামায়াতে ইসলাম ও দেশটির সরকার। তার প্রতিবাদে আজ বুধবার বেলা ৩টায় রাজধানীর গুলশানস্থ পাকিস্তান দূতাবাস ঘেরাও করে বিক্ষোভ মিছিলের কর্মসূচি দিয়েছে গণজাগরন মঞ্চ।