সকল মেনু

দৈনিক অবরোধে সিএনজি খাতে ক্ষতি সাত কোটি টাকা

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১৮ ডিসেম্বর: চলমান হরতাল ও অবরোধে সিএনজি খাতে দৈনিক ক্ষতি হচ্ছে প্রায় সাত কোটি টাকা।

এই অবস্থায় সিএনজি খাত বাঁচাতে সরকারের প্রতি তিন দফা দাবি জানিয়েছেন বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন এন্ড কনভার্শন ওয়ার্কশপ ওনার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ।

বুধবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটির নেতারা বলেন, চলমান অবরোধে দৈনিক সাত কোটি টাকা ক্ষতি হিসেবে মাসে ক্ষতি হচ্ছে দু’শ কোটি টাকা। এই হিসেবে গত তিন মাসে ৬শ কোটি টাকা ক্ষতি হয়েছে।

তাই এই খাত বাঁচাতে সরকারের কাছে তিন দফা দাবি জানিয়েছেন তারা। অবিলম্বের দাবি মানা না হলে দেশব্যাপী আন্দোলন কর্মসুচি ঘোষণা করা হবে বলেও জানান সিএনজি ব্যবসায়ী মালিকরা।

দাবিগুলো হল- ব্যাংকের কিস্তির সুদকে ব্লক একাউন্টে নিয়ে ডাউন পেমেন্ট ব্যতিত বাংকের প্রদেয় কিস্তি কমপক্ষে এক বৎসরের জন্য  রি-সিডিউল করা; এই সময়ে প্রদেয় গ্যাস বিলের জন্য সংযোগ বিচ্ছিন্ন না করে সারচার্জ আরোপ ব্যাতিরেকে এক বৎসরের কিস্তি সুবিধা দেয়া এবং দেশে স্বাভাবিক ব্যবসায়িক পরিবেশ ফিরে আসা পযর্ন্ত এই সময়ের ব্যাংকের কিস্তির জন্য এ খাতের  কাউকে ঋণ খেলাপী না করা।

নেতৃবৃন্দ বলেন, বর্তমানে সারাদেশে ৫৮৫টি সিএনজি স্টেশন, ১৭০টি কনভার্শন ওয়ার্কশপ রয়েছে। পরিবহণ চলাচল বিঘ্নিত হলে জ্বালানী খাতের ব্যবসাতে সরাসরি এর প্রভাব পড়ে। দেশের সিএনজি স্টেশনে প্রতিদিন বিক্রয় কমে গেছে গড়ে ৮০ ভাগ।

আশঙ্কাজনক ভাবে বিক্রয় কমে যাওয়ায় আমাদের অস্থিত্ব বিলিন হওয়ার উপক্রম হয়েছ। স্টেশন মালিকরা ব্যাংকের কিস্তিসহ, গ্যাস ও বিদ্যুৎ বিল, কর্মকর্তা কর্মচারী বেতনের মতো প্রয়োজনীয় ব্যয় মেটাতে পারছে না।

ব্যবসায়ীদের এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি জাকির হোসেন নয়ন, সহ-সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক সাজেদুল হোসেন চৌধুরী ও এফবিসিসিআইয়ের সহ-সভাপতি হেলাল উদ্দিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top