সকল মেনু

দ্বিতীয় দিনে চতুর্থ দফার অবরোধ চলছে

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১৮ ডিসেম্বর : বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৭২ ঘণ্টার অবরোধের দ্বিতীয় দিন আজ বুধবার। দেশব্যাপী চলছে চতুর্থ দফার এ অবরোধ। রাত তিনটার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি কাভার্ড ভ্যানে পেট্রলবোমা নিক্ষেপ করে আগুন দেয় জামায়াত-শিবিরকর্মীরা। এছাড়া এ প্রতিবেদন লেখা পর্যন্ত আর কোনো সহিংস ঘটনার খবর পাওয়া যায়নি।

নির্বাচনী তফসিল বাতিল, নির্দলীয়-নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার ও আটক নেতাদের মুক্তির দাবিতে আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার টানা তিন দিনের অবরোধের ডাক দেয় ১৮ দলীয় জোট।

সোমবার সন্ধ্যায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এ অবরোধের ঘোষণা দেন।

এরই মধ্যে কয়েক দফা হরতাল ও অবরোধ কর্মসূচি দিয়েছে ১৮ দলীয় জোট। এসব হরতাল-অবরোধে দেশের বিভিন্ন স্থানে সহিংস ঘটনা ঘটে। হতাহত হয়েছে কয়েক ডজন মানুষ।

১৮ দলীয় জোটের অন্যতম শরিক দল জামায়াতে ইসলামী হরতাল-অবরোধ কর্মসূচির নামে দেশজুড়ে চালাচ্ছে নাশকতামূলক কর্মকাণ্ড।

দেশের বিভিন্ন জেলায় সহিংসতা বেড়ে যাওয়ায় যৌথ বাহিনী বিশেষ অভিযান চালাচ্ছে। প্রয়োজনে রাজধানীতে এ অভিযান চালানো হতে পারে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top