ঢাকা বিনোদন সাক্ষাতকার

আশা এখন সিনেমার জন্য প্রস্তুত

 শানজানা জামান, ঢাকা, ১৭ ডিসেম্বর:  ভিট চ্যানেল আই টপ মডেল-২০১২ এর প্রথম রানারআপ লুৎফুন নাহার আশা। মডেল হিসেবে মিডিয়াতে আসলেও এখন অভিনয় নিয়েই ব্যস্ত তিনি। তাই অভিনেত্রী হিসেবে পরিচয় দিতেই এখন স্বচ্ছন্দ্যবোধ করেন। আগামীতে কাজ করতে চান চলচ্চিত্রেও। নায়িকা হবার জন্য অভিনয় শৈলী বাড়িয়ে নিতে চান। এজন্য ছোট পর্দায় নিয়মিতই উপস্থিত হচ্ছেন। ধারাবাহিকেও কাজ করবেন আসছে বছরের শুরু থেকেই। হটনিউজ২৪বিডি.কমের-এর সাথে আলাপচারিতায় এমনটাই বললেন তিনি।

হটনিউজ২৪বিডি.কম: এ বছরটি কেমন কাটল?

লুৎফুন নাহার আশা: ভালো। বেশ কিছু কাজ করেছি। সেগুলোর মধ্যে আলোচিত হয়েছে কোন কোনটি। একটু একটু করে নিজেকে ভাঙ্গছি। অভিনয়ে আরো ভালো করতে চাই। মডেলিং নিয়ে প্রায় সারা বছরই ব্যস্ত ছিলাম। বেশি বেশি কাজ করতে চাই আমি।

হটনিউজ২৪বিডি.কম: এখন কি করেছেন?

লুৎফুন নাহার আশা: এমনিতেই দেশের সার্বিক পরিস্থিতি ভালো না। এর মধ্যে কাজও প্রায় হচ্ছে না বললেই চলে। তবে আমি এর ফাঁকে একটি মিউজিক ভিডিওয়ের কাজ করেছি। তরুণ কণ্ঠশিল্পী ফাহিম খানের গাওয়া একটি গানের মিউজিক ভিডিওতে একক মডেল হয়েছি। আমরা একদিন শুটিং করেছি। আরো একদিন শুটিং হবে। এটি তৈরি করছে ভেলভেটে এ্ন্টারটেইনমেন্ট। পরিচালনা করছেন রাশেদ মজুমদার।

হটনিউজ২৪বিডি.কম: এ বছর কয়টি নাটক-টেলিফিল্মে কাজ করেছেন?

লুৎফুন নাহার আশা: বেশকিছু নাটক ও টেলিফিল্ম করেছি। টেলিফিল্মের মধ্যে উল্লেখযোগ্য হল: মাসুদুল হাসানের ‘দ্বিতীয়মাত্র’, শিকদার মোহাম্মদ রাসেলের ‘স্নেহ গ্রাস’। এক ঘন্টার নাটকের মধ্যে ডি ইউ শুভ পরিচালিত ‘সময়ের স্বপ্ন অসময়ের গল্প’, খালেদ বাসতামানের ‘পাখির নাম ফুল’ ও ‘কোথাও একটা কিন্তু আছে’, আর. বি. প্রীতমের ‘সম্পর্ক’তে কাজ করেছি। তাছাড়া পাঁচ পর্বের ধারাবাহিক নাটক ‘সিনেমা যেমন হয়’ তেও অভিয়ন করেছি।

হটনিউজ২৪বিডি.কম: এ বছর তো কোন ধারাবাহিক নাটকে কাজ করেন নি?

লুৎফুন নাহার আশা: এখন পর্যন্ত কোন ধারাবাহিক নাটকে কাজ করিনি। তবে আগামী বছর জানুয়ারিতে একটি ধারাবাহিকে অভিনয় করার কথা আছে। আর এখন ফাহিম খানের যে মিউজিক ভিডিওটিতে কাজ করছি, সেটি থেকে একটি টেলিফিল্ম হবে। এই মিউজিক ভিডিওটি করা হচ্ছে টেলিফিল্মটির প্রোমো হিসেবে। ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে সম্প্রচারের জন্য কাজটি করছি আমরা।

হটনিউজ২৪বিডি.কম: নতুন বছরের জন্য কোন পরিকল্পনা কি করেছেন?

লুৎফুন নাহার আশা: তেমন কোন পরিকল্পনা নেই। দেশের যে পরিস্থিতি, তাতে কোন পরিকল্পনা করে কাজ করা কঠিন হয়ে দাড়িয়েছে। পরিবেশ পরিস্থিতি ভালো না হওয়া পর্যন্ত আসলে কিছুই করতে পারবো বলে মনে হচ্ছে না।

হটনিউজ২৪বিডি.কম: অনেক মডেল বা টিভি অভিনেত্রী এখন সিনেমায় আগ্রহী হয়ে উঠছেন। আপনিও কি এই দলে?

লুৎফুন নাহার আশা: যত দ্রুত সম্ভব সিনেমায় কাজ করতে চাই। যত তাড়াতাড়ি সিনেমায় অভিষেক হবে আমার জন্য ততই ভালো। আমি আমার প্রথম সিনেমার জন্য অপেক্ষা করছি।

হটনিউজ২৪বিডি.কম: সিনেমায় অভিনয়ের প্রস্তাব কি পাচ্ছেন?

লুৎফুন নাহার আশা: অনেক প্রস্তাব পাচ্ছি। তবে সেগুলো সবই ট্রাইঅ্যাঙ্গেল রোমান্টিক সিনেমা। এ ধরণের গল্প আমার পছন্দ নয়। চাইছি একক নায়িকা হিসেবে প্রথম কাজটি করতে। তাছাড়া গতানুগতিক বাণিজ্যিক ধারার সিনেমাতেও কাজ করতে চাই না। তবে বাণিজ্যিক ছবিতে কাজ করতে আপত্তি নেই। সেই ছবি গল্প যদি হয় ভিন্নমাত্রার, নির্মাতা যদি ভালো কেউ হন, স্ক্রিপ্ট যদি ভালো হয় তাহলে সেই সিনেমায় কাজ করতে আমি প্রস্তুত।

হটনিউজ২৪বিডি.কম: তাহলে তো সিনেমার জন্য আপনি প্রস্তুতি নিয়েই রেখেছেন?

লুৎফুন নাহার আশা: আমি নাচ জানি। নাচে আমার কোন সমস্যা নেই। অভিনয়ে আরো ভালো করতে চাই। এই বিষয়টা হয়ে গেলে সিনেমায় কাজ করার ক্ষেত্রে আমার আর কোন বাঁধা থাকবে না।

হটনিউজ২৪বিডি.কম: ব্যক্তি আশা কেমন আছে?

লুৎফুন নাহার আশা: ভালো আছি তো। সবকিছুই ঠিকঠাক চলছে। শান্তা মারিয়াতে ফ্যাশন ডিজাইনিং-এ পড়ছি। তবে ওরা নিজেদের ভবনে চলে যাচ্ছে। সেটা আমার জন্য অনেক দূর। তাই অন্য কোন প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে ট্রান্সফার হওয়ার কথা ভাবছি।