সকল মেনু

মুনের হাতে যাচ্ছে তারানকোর ঢাকা সফরের প্রতিবেদন

 ডেস্ক রিপোর্ট, ঢাকা, ১৭ ডিসেম্বর: জাতিসংঘের সহকারী মহাসচিব অস্কার ফার্নান্দেজ তারানকো বাংলাদেশ সফরে সব পক্ষের সঙ্গে আলোচনার ওপর ভিত্তি করে একটি গোপন প্রতিবেদন তৈরি করেছেন। চলতি সপ্তাহে প্রতিবেদনটি জাতিসংঘের মহাসচিব বান কি মুনের কাছে হস্তান্তর করার কথা রয়েছে। এদিকে বাংলাদেশের চলমান সংকটের দ্রুত অবসান হবে বলে আশা প্রকাশ করেছেন তারানকো। জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি এ কে আবদুল মোমেনের কাছে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।
তারানকোর প্রতিবেদনটি পাওয়ার পর বান কি মুনের সঙ্গে বৈঠকের কথা আছে মোমেনের। ওই বৈঠকেই জাতিসংঘ মহাসচিব বাংলাদেশ সম্পর্কে কোনো দিকনির্দেশনা দিতে পারেন বলে ধারণা করা হচ্ছে।
এদিকে মার্কিন কংগ্রেসে বাংলাদেশ পরিস্থিতি নিয়ে আরেক দফা শুনানি হতে পারে। নিউইয়র্ক থেকে নির্বাচিত মার্কিন কংগ্রেসে বাংলাদেশ ককাসের সদস্য গ্রেস মেং এ কথা জানিয়েছেন।
বাংলাদেশের চলমান রাজনৈতিক অস্থিরতা এবং সহিংস পরিস্থিতির উন্নতি না ঘটলে কংগ্রেসের বৈদেশিক সম্পর্কবিষয়ক কমিটিতে এ শুনানি অনুষ্ঠিত হবে। রোববার নিউইয়র্কের জামাইকায় এক অনুষ্ঠানে গ্রেস মেং এ কথা জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top