সকল মেনু

একসাথে জাতীয় সংগীত গাইলেন লাখো জনতা

 নিজস্ব প্রতিবেদক,ঢাকা, ১৬ ডিসেম্বর:  ঠিক চারটা ৩১ মিনিটে লাখো জনতা একসঙ্গে গেয়ে উঠল জাতির প্রাণের সংগীত ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি’। সোমবার বিকেলে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এই বিরল, অভূতপূর্ব দৃষ্টিনন্দন দৃশ্যের অবতারণা হয়।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী শুধু উদ্যানের জনতাই নয়, বাংলা ভাষাভাষী, বাঙালি পৃথিবীর যেখানে যে ছিলেন, সেখান থেকেই তারা শ্রদ্ধাভরে গেয়ে ওঠেন জাতীয় সংগীত।

এর মধ্য দিয়ে ইতিহাসে বাংলাদেশের জন্য আরো একটি গৌরবময় অধ্যায় রচিত হলো। একসঙ্গে এতগুলো কণ্ঠে কোনো দেশের জাতীয় সংগীত গাওয়ার রেকর্ড এটাই প্রথম বলে দাবি করেন আয়োজকরা।

১৯৭১ সালের ১৬ ডিসেম্বর চারটা ৩১ মিনিটে পাকিস্তানি হানাদার বাহিনী যৌথ কমান্ডের কাছে আত্মসমর্পণ করেছিল। সেই ক্ষণটিতেই এই আয়োজন করল বিজয় মঞ্চ। জাতীয় সংগীত গাওয়ার আনুষ্ঠানিক ঘোষণা করেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

তিনি তিনি দাবি করেন, দেশমাতৃকার প্রতি ভালোবাসার চেয়ে বড় নজির পৃথিবীর ইতিহাসে আর একটিও নেই।

ডা. ইমরানের বক্তব্য শেষ করার পরপরই লাখো কণ্ঠ একসঙ্গে গেয়ে উঠল দেশমাতৃকার জাতীয় সংগীত- আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি…।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top