খুলনা স্বাস্থ্য

চিকিৎসা আমাদের মৌলিক অধিকার : কেসিসি মেয়র

 নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম, খুলনা, ১৪ ডিসেম্বর:  খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বলেছেন, চিকিৎসা আমাদের মৌলিক অধিকার। কিন্তু নানা প্রতিকূলতায় সকলের জন্য এ মৌলিক অধিকার নিশ্চিত করা সম্ভব হচ্ছে না। সেজন্য ক্রমবর্ধমান জনসংখ্যার সাথে সঙ্গতি রেখে এ মৌলিক সেবা খাতকে আধুনিকায়ন ও সম্প্রসারণ করা প্রয়োজন।
সিটি মেয়র শনিবার নগরীর আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ হাসপাতালে বিনামূল্যে চোখের ছানি অপারেশন ও কৃত্রিম লেন্স সংযোজন ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। তিনি ফিতা কেটে হাসপাতাল কর্তৃক আয়োজিত এ ক্যাম্পের উদ্বোধন করেন।  সিটি মেয়র স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠানের এ মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, চোখ আমাদের অমূল্য সম্পদ। অনেক দরিদ্র ব্যক্তি অর্থাভাবে অকালে দৃষ্টিশক্তি হারিয়ে অন্ধত্বের শিকার হচ্ছেন। এ ধরণের উদ্যোগের ফলে তারা অকাল অন্ধত্বের হাত থেকে রক্ষা পাবে। আদ্-দ্বীন হাসপাতাল কর্তৃপক্ষকে এ কার্যক্রমের ধারাবাহিকতা রক্ষার অনুরোধ জানিয়ে সিটি মেয়র দরিদ্রদের চিকিৎসা সহায়তায় নগরীর অন্যান্য বেসরকারি হাসপাতালসহ সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. এ কিউ হামিদ আজগর-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র প্যানেল মেয়র-১ মোঃ আনিছুর রহমান বিশ্বাস, কাউন্সিলর এস এম আবুল কালাম আজাদ, শেখ জাহিদুল ইসলাম ও সংরক্ষিত আসনের কাউন্সিলর আনজিরা খাতুন। স্বাগত বক্তৃতা করেন হাসপাতালের চক্ষু বিভাগের প্রজেক্ট কো-অর্ডিনেটর মোঃ রবিউল হক।