সকল মেনু

অনেক ধৈর্য ধরেছি: প্রধানমন্ত্রী

হটনিউজ প্রতিবেদক,১৪ডিসেম্বর,ঢাকা: বিরোধীলীয় নেতা বেগম খালেদা জিয়াকে উদ্দেশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘মানুষের জীবন নিয়ে খেলা বন্ধ করেন। জামাতকে নিয়ে তাণ্ডব ঘটাচ্ছেন। ভাবছেন, অনেক কিছু করে ফেলবেন। বাংলার মানুষ তা মেনে নেবে না।’শনিবার শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাজধানীর ফার্মগেইটে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিরোধী দলকে হুঁশিয়ার করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা অনেক ধৈর্যের পরিচয় দিয়েছি। মা-শিশুকে একসাথে হত্যা করবেন। আর আমরা বসে বসে তা দেখব। এটা হয় না। আমরা আর তা সহ্য করব না?’ যুদ্ধাপরাধীদের রায়ের ব্যাপারে প্রধানমন্ত্রী বলেন, ‘একটা রায় কার্যকর করেছি, একের পর এক বাকি রায়ও হবে। এই মাটিতেই যুদ্ধাপরাধীদের বিচার করব।’আগামী নির্বাচন ও নির্বাচনকালীন সর্বদলীয় সরকার প্রসঙ্গে তিনি বলেন, যারা নির্বাচনে এসেছেন, আমরা তাদের সাথে সমঝোতা করে নিয়েছি। সমঝোতা করে প্রার্থিতা প্রত্যাহার করেছি। যার ফলে অনেকগুলো আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় অনেক প্রার্থী জিতে যাবেন। এটাকে অনেকে অস্বাভাবিকভাবে দেখতে পারেন। কিন্তু এটা আলোচনা করেই করা হয়েছে। বিরোধী দলের আন্দোলনের বিষয়ে জনগণকে সজাগ থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘নিয়াজীর দোসর কেউ এই দেশের মাটিতে টিকতে পারবে না। বিএনপি নেত্রীর ওপর টিক্কা খানের, নিয়াজীর প্রেতাত্মা ভর করেছে।দেশবাসী সাবধান।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী। সভায় আমির হোসেন আমু, তোফায়েল আহমদ, মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আব্দুর রাজ্জাক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এস এম কামাল হোসেন ও ‍সুজিত রায় নন্দী প্রমুখ বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top