জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি

রওশনকে তালাক দিলেন এরশাদ

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১৪ ডিসেম্বর: দলীয় সিদ্ধান্ত মেনে মনোনয়নপত্র প্রত্যাহার না করায় প্রথম স্ত্রী ও জাতীয় পার্টির নেতা রওশন এরশাদকে মৌখিকভাবে তালাক দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান আলহাজ্ব হোসেইন মোহাম্মদ এরশাদ। শুক্রবার দিবাগত রাত থেকে এমন গুঞ্জনের খবর প্রকাশ হয়েছিল বিভিন্ন গণমাধ্যমে। এবার তালাকের সত্যতা নিশ্চিত করে খবর প্রকাশ করেছে দৈনিক আমাদের সময়ের অনলাইন ভার্সনসহ বেশ কিছু অনলাইন নিউজ এজেন্সী। তারা দাবি করছে একটি বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছে যে, নির্দেশ অমান্য করার কারনে ক্ষেপে গিয়ে রওশন এরশাদকে মৌখিকভাবে তিন তালাক দিয়েছেন।

এরশাদের বিবৃতি দিয়ে প্রকাশিত সেসব খবরে বলা হয়েছে তালাকের ব্যাপারে এরশাদ স্বীকার করে বলেন, ‘আমি যখন নির্বাচনে না যাওয়ার ঘোষণা দিয়েছি তখন সে আওয়ামীলীগের সাথে গিয়ে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। জাপাকে ভাঙ্গার চেষ্টা করছে। আমাকে গ্রেফতার করিয়েছে। তাই আমি তার সাথে সম্পর্ক না রাখার সিদ্ধান্ত নিয়েছি।’

প্রসঙ্গত, এরশাদ ঘোষণা দিয়ে ছিলেন আওয়ামীলীগের অধীনে নির্বাচনে যাবে না। তাই দলের সকল নেতাদের তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করার নির্দেশ দেন। দলের সবাই সে কথা রাখলেও কয়েকজন নেতাকে নিয়ে রওশদ এরশাদ আওয়ামী লীগের সাথেই নির্বাচনে যাওয়ার চেষ্টা করছেন। আর এই নিয়েই রওশনের সাথে এরশাদের সম্পর্কে ফাটল ধরেছে।

উল্লেখ্য, এরআগে ২০০৫ সালে স্ত্রী বিদিশাকে তালাক দেন এরশাদ।