জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি

সংবাদ সম্মেলনে তোপের মুখে জাপার দুই নেতা

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১৩ ডিসেম্বর:  সংবাদ সম্মেলনে তৃণমূল নেতাদের তোপের মুখে পড়েছেন জাতীয় পার্টির শীর্ষ দুই নেতা।  শুক্রবার দুপুরে গুলশানে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সাধারণ নেতাদের তোপের মুখে পড়েন দলের মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার এবং এরশাদের ভাই প্রেসিডিয়াম সদস্য জি এম কাদের। বেলা সোয়া ১২টায় গুলশানে এ বি এম রুহুল আমিন হাওলাদারের ব্যবসায়িক প্রতিষ্ঠানে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

জানা গেছে, সংবাদ সম্মেলন চলাকালে জাতীয় পার্টির সাধারণ নেতা-কর্মীরা হট্টগোল শুরু করেন। একপর্যায়ে তারা দলের শীর্ষ নেতাদের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন এবং সরকারের সঙ্গে আঁতাতের অভিযোগ তোলেন। জাতীয় পার্টির অফিস থাকতেও কেন নেতাদের বাড়িতে সংবাদ সম্মেলন হয়, এমন প্রশ্নও তোলেন তারা।

সাধারণ নেতারা বলেন, ‘আমাদের সামনে থেকে এরশাদকে আটক করে নিয়ে গেছে র‌্যাব আর আপনারা বলছেন তিনি অসুস্থ।’

জবাবে হাওলাদার বলছেন, ‘যা সত্য আমি তাই বলছি। ১২ বছর ধরে দল করছি আর আপনারা আমার মুখের ওপর কথা বলছেন? জানি না কাদের হয়ে আপনারা এমনটা করছেন।’

সংবাদ সম্মেলনে জি এম কাদের বলেন, ‘এরশাদ অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে, আমরা আমাদের সিদ্ধান্তে অটল আছি। সব দলের অংশগ্রহণ ছাড়া নির্বাচনে যাব না।’ তিনি বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ আছেন, এরশাদই থাকবেন।

রওশন এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেবে কি না, এমন এক প্রশ্নের জবাবে জি এম কাদের বলেন, এটা কারো ব্যক্তিগত মত বা সিদ্ধান্ত হতে পারে। তবে, জাতীয় পার্টির কোনো সিদ্ধান্ত না।

রওশন এরশাদ নির্বাচনে অংশ নিলে তাকে দল থেকে বহিষ্কার করা হবে কি না, এমন প্রশ্নের জবাবে জি এম কাদের বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে গেলে অবশ্যই দলের গঠনতন্ত্র অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।