সকল মেনু

রাতেই শেষ হলো কাদের মোল্লার দাফন

 জেলা প্রতিবেদক, ফরিদপুর, ১৩ ডিসেম্বর: বৃহস্পতিবার রাতেই বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সক্রিয় ও সশস্ত্র বিরোধিতাকারী জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লার লাশ দাফন সম্পন্ন হয়েছে। এরমধ্য দিয়েই সমাপ্তি ঘটলো মিরপুরের কসাই খ্যাত কাদের মোল্লা অধ্যায়ের। ফরিদপুরের সদরপুর উপজেলার ভাসানচর ইউনিয়নের আমিরাবাদ গ্রামের বাড়ির উঠানে তার বাবা-মায়ের কবরের পাশে তাকে কবর দেওয়া হয়েছে। এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত ৩টা ১০ মিনিটে কাদের মোল্লার লাশ বাড়িতে এসে পৌঁছালে তা গ্রহণ করেন তার ছোট ভাই মাইনুদ্দিন মোল্লা। পরে কঠোর নিরাপত্তায় বাড়ির উঠানে অনুষ্ঠিত হয় নামাজে জানাজা। কাদের মোল্লার শেষ ইচ্ছানুযায়ী বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হয় কাদের মোল্লাকে। এরপর রাত ৪টা ১০ মিনিটে দাফনের সকল কার্যাদি শেষে ঢাকার উদ্দেশ্যে রওনা হয় ঢাকা কেন্দ্রীয় কারাগারের গাড়ি বহর।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দিবাগত রাত ১০টা ১ মিনিটের মধ্যে জামায়াতে ইসলামী বাংলাদেশের এই সহকারী সেক্রেটারি জেনারেলের ফাঁসি কার্যকর করা হয়। ঢাকা কেন্দ্রীয় কারাগারে কার্যকর হয় এই রায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top