অপরাধ জাতীয় ঢাকা

এটি সুপরিকল্পিত হত্যাকাণ্ড: মোল্লার ছেলে

 স্টাফ করেসপন্ডেন্ট,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা:  মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কাদের মোল্লার ফাঁসি কার্যকরের ঘটনাকে সুপরিকল্পিত হত্যাকাণ্ড বলে মন্তব্য করেছেন তার ছেলে হাসান জামিল। বাবার সঙ্গে শেষ দেখা শেষে কারাগার থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের কাছে এ কথা বলেন। তিনি বলেন, ‘এটি সুপরিকল্পিত রাজনৈতিক হত্যাকাণ্ড। এখানে আইনি কোনো বিধান মানা হচ্ছে না।’ কাদের মোল্লার সঙ্গে শেষ দেখা শেষে তার স্বজনরা বিমর্ষ চেহারায় কারাগার থেকে বেরিয়ে এলে পুলিশ কঠোর নিরাপত্তার মাধ্যমে তাদের গাড়িতে তুলে দেয়।

গাড়িতে বসেই কাদের মোল্লা ছেলে হাসান জামিল সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

তিনি বলেন, ‘শুধু ইসলামী আন্দোলন করার জন্যই বাবার এই পরিণতি। অন্য কোনো দল করলে তার কিছুই হতো না।’

তিনি জানান, তার বাবা পরিবারের সবার খোঁজ-খবর নিয়েছেন এবং সবাইকে ধৈর্য ধারণ করতে বলেছেন।

কারাগারে মোল্লাকে দেখতে এসেছিলেন আনোয়ার জাহান (স্ত্রী), হাসান জামিল (ছেলে), আমাতুল্লাহ শারমিন (মেয়ে), আমাতুল্লাহ নাজনীন (মেয়ে), মুহিদুল ইসলাম (জামাই), মুহিবুল্লাহ সেলিম (জামাই), শহিদুল আহসান (শ্যালক), মীর মোশাররফ আহসান (ভগ্নিপতি), মীর রাকিবুল হাসান (শ্যালক), মোক্তার রহমান (ভাগ্নে), রফিকুল ইসলাম (ভাগ্নে) এবং বাকিরা নিকটাত্মীয় ও আইনজীবী।

উল্লেখ্য, মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল কাদের মোল্লাকে মঙ্গলবার রাত ১২টা ১ মিনিটে ফাঁসির দড়িতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হবে।