সকল মেনু

অস্বাভাবিক দার বৃদ্ধি; তিন প্রতিষ্ঠানকে ২২ লাখ টাকা জরিমানা

 অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকা, ১০ ডিসেম্বর:  তিন প্রতিষ্ঠানকে ২২ লাখ টাকা জরিমানা করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশে সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সম্প্রতি সিভিও পেট্রোক্যামিকেল রিফাইনারী লিমিটেডের অস্বাভাবিক দাম বাড়ানোর পেছনে ভূমিকা রাখায় এ জরিমানা করা হয় বলে বিএসইসি জানিয়েছে। মঙ্গলবার কমিশনের ৫০২তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র সাইফুর রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী সিভিও পেট্রোক্যামিকেল রিফাইনারী লিমিটেড এর শেয়ারের দাম অস্বাভাবিক ভাবে বাড়ানোর পিছনে ভূমিকা থাকায়, বাংলাদেশে ডেভেলপমন্ট ব্যাংক লিমিটেডকে (বিডিবিএল) ১০ লাখ টাকা জরিমানা করেছে।

একইভাবে বেনিফিসিয়ারী ওনার (বিও) হিসাব পরিবর্তন ছাড়া সিভিওর দামকে প্রভাবিত করায় কমিশন প্রাইম ফিনান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডকে ৭ লাখ টাকা এবং পিএফআই সিকিউরিটিজ লিমিটেডকে ৫ লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এছাড়া সভায় সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারী লিমিটেড এর ইস্যুয়ারের সার্বিক বিষয়ে একটি চার্টার্ড একাউন্ট্যান্ট ফার্ম দ্বারা বিশেষ নিরীক্ষা করার সিদ্ধান্ত কথা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top