জাতীয় ঢাকা রাজনীতি

আওয়ামী লীগের উপ-কমিটিতে আরো ২০২ জন

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১০ ডিসেম্বর:  আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী উপ-কমিটির সহসম্পাদক পদের জন্য নতুন করে আরো যোগ হচ্ছে ২০২ জন। সোমবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদেরের তত্ত্বাবধানে এই তালিকা চুড়ান্ত করা হয়েছে। দলীয় সূত্রে এ তথ্য জানা গেছে। দলের একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, নতুন ২০২ জনের এই তালিকা চূড়ান্ত করা হয়েছে। দু’একদিনের মধ্যে এ তালিকায় দলীয় সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম স্বাক্ষর করবেন। চলমান রাজনৈতিক অবস্থার কারণে তিনি আগামীকাল সময় দিতে পারেন। এর আগে থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এই তালিকা আরেকবার চেক করবেন।

এর পরেই আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম স্বাক্ষর করে দপ্তরে হস্তান্তর করবেন বলে আগের উপ-কমিটির একজন সদস্য নিশ্চিত করেছেন।

সূত্রটি আরো জানায়, এমনকি আগামীকালের মধ্যেই এই কমিটি ঘোষিত হতে পারে। আওয়ামী লীগের ভাতৃপ্রতিম ও সহযোগী সংগঠনের পদ বঞ্চিত নেতা-কর্মীদের অগ্রাধিকার দেয়া হবে। দলের প্রতি নেতা-কর্মীদের বিগত দিনের অবদানকে প্রাধান্য দেয়া হয়েছে।

প্রসঙ্গত, এর আগে প্রথম দফায় ৬৬ জনের একটি তালিকা চূড়ান্ত করা হয়েছিল। এরপর ৬ আগস্ট আরো ৮৩ জনকে এ পদে অন্তভুক্ত করা হয়। দুই দফায় মোট উপকমিটির সহসম্পাদকের সংখ্যা দাঁড়ায় ১৪৯ জন। সর্বমোট উপকমিটির এই নতুন ২০৪জন সহসম্পাদক অর্ন্তভুক্ত করায় মোট  সংখ্যা দাঁড়াল ৩৫৩জন।