সকল মেনু

অবরোধের মধ্যে চলছে জামায়াতের হরতাল

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১০ ডিসেম্বর:  ১৮ দলের ডাকা অবরোধের মধ্যে সোমবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালনের পর জামায়াতের ডাকে মঙ্গলবার টানা দ্বিতীয় দিনের মতো হরতাল কর্মসূচি চলছে। মানবতাবিরোধী অপরাধে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল কাদের মোল্লার ফাঁসির পরোয়ানা জারির প্রতিবাদে এ হরতাল। এক বিবৃতিতে সোমবার সন্ধ্যায় জামায়াত এ ঘোষণা দেয়।

পাশাপাশি ঘোষিত তফসিল বাতিল ও নির্দলীয় সরকারের দাবিতে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের অবরোধ চলছে। ৭ ডিসেম্বর শনিবার ভোর ৬টায় ৩য় দফায় শুরু হওয়া ৭২ ঘণ্টার অবরোধের সময়সীমা বাড়িয়ে ১৩ ডিসেম্বর শুক্রবার ভোর ৬টা পর্যন্ত করা হয়েছে।

সোমবার দুপুরে অজ্ঞাত স্থান থেকে পাঠানো ভিডিও বার্তায় বিএনপির যুগ্ম মহাসচিব ও মুখপাত্রের দায়িত্বে থাকা সালাহ উদ্দীন আহমেদ অবরোধ শুক্রবার ভোর ৬টা পর্যন্ত বাড়ানোর ঘোষণা দেন।

১৮ দল এর আগে দুই দফায় সারাদেশে ৭১ ঘণ্টা ও ১৩১ ঘণ্টা অবরোধ কর্মসূচি পালন করেছে। অবরোধে এ পর্যন্ত অর্ধশতাধিক মানুষের প্রাণহানির ঘটনা ঘটেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top