সকল মেনু

মোবাইল কিনে প্রতারীত হচ্ছে সাধারণ মানুষ

 ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি :  যোগাযোগের অন্যতম মাধ্যম হচ্ছে মোবাইল। আর এ মোবাইল কেনার পর প্রত্যেক দিন প্রতারিত হচ্ছে সাধারণ মানুষ। পঞ্চগড় জেলার বিভিন্ন মোবাইল ফোনের দোকানে ঘুরে জানাগেছে, প্রতিদিন নিত্য নতুন মডেলের ও নতুন কোম্পানির মোবাইল আসছে। যা কেনার জন্য সাধারণ মানুষ দোকানে ভিড় জমাচ্ছে। কয়েক জন মোবাইল ক্রেতার সাথে কথা বলে জানাগেছে, মোবাইল কেনার পরে তা মাত্র তিন মাস ব্যবহার করা যাচ্ছে। তিন মাস পর সেই মোবাইল অকেজো হয়ে যাচ্ছে। ওয়ারেন্টি থাকলেও তা ওয়ারেন্টিতে পাঠানো হচ্ছে না দোকানদার বিভিন্ন কৌশলে ক্রেতাকে সার্ভিসিং এর জন্য মেকারের কাছে পাঠিয়ে দিচ্ছে। জেলার এক কোবাইল দোকান দারের সাথে কথা বল্লে তিনি জানান, মোবাইল ফোন কোম্পানি প্রত্যেক মোবাইলের এক বছর ওয়ারেন্টি দেয়। কিন্তু ওয়ারেন্টিতে পাঠানোর পর তা তিন থেকে চার মাস লেগে যাচ্ছে। আর এ কারনে আমরা এ সমস্ত মোবাইল ফোন কোম্পানির কাছে জিম্মি থাকতে হচ্ছে। এ দিকে দোকানে প্রতিদিন ক্রেতার সাথে ঝগড়া বিবাদে জোড়াতে হচ্ছে। এমনি এক প্রতারণার শিকার জেলার মাগুরমাড়ী চৌরাস্তা গ্রামের তবিবরের পুত্র মফিজুল ইসলাম এবং ভজনপুর ডাঙ্গাপাড়া গ্রামের সমারুর পুত্র তহিদুল ইসলাম মোবাইল কেনার ১৫ দিন পড়ে তা সমস্যা দেখাদিলে ওয়ারেন্টির জন্য দোকানদার কে দেওয়া হলে গত ৭ মাস পার হয়ে যাচ্ছে তাও তিনারা এখনো মোবাইল না
পেয়ে দোকানদারের সাথে ঝগড়ায় জড়িয়ে পড়েন। ক্রেতাদের দাবি এ সমস্ত ভুয়া মোবাইল কোম্পানির বিরুদ্ধে সরকারি কোন প্রদক্ষেপ আইনানুগ ব্যবস্থা না নেওয়া গেলে প্রতিদিন দেশে হাজার হাজার মানুষ প্রতারণার শিকার হবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top