সকল মেনু

বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে যুক্ত হচ্ছে আবৃত্তি বিভাগ

 শিল্প ও সাহিত্য ডেস্ক, ঢাকা, ৯ ডিসেম্বর:  বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে শিল্পকলার অন্যতম মাধ্যম হিসেবে সংযুক্ত হতে যাচ্ছে‘আবৃত্তি বিভাগ’।একাডেমীর অধীনে নাট্যকলা, চলচ্চিত্র, সংগীত, নৃত্য, প্রশিক্ষণ, চারুকলা এবং গবেষণা ও প্রকাশনা বিভাগের পাশাপাশি এবার নতুন করে যুক্ত হতে যাচ্ছে আবৃত্তি বিভাগ। আগামীকাল ১০ ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যা ৬টায় একাডেমীর জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে উক্ত বিভাগের আনুষ্ঠানিক উদ্বোধনের আয়োজন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয় ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব হাসানুল হক ইনু এমপি। একাডেমীর মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সম্মানিত সচিব ড. রণজিৎ কুমার বিশ্বাস এনডিসি ও বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি জনাব আসাদুজ্জামান নূর এমপি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন একাডেমীর সংগীত ও নৃত্যকলা বিভাগের পরিচালক জনাব সোহরাব উদ্দীন এবং শুভেচ্ছা বক্তব্য রাখবেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মো: আহকাম উল্লাহ।

উদ্বোধনী অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করবেন আবৃত্তি শিল্পী আশরাফুল আলম, জয়ন্ত চট্টোপাধ্যায়, ড. ভাস্বর বন্দ্যোপাধ্যায়, কাজী আরিফ, ডালিয়া আহমেদ ও লায়লা আফরোজ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top