ঢাকা বিনোদন

হলিউডে সুযোগ চান দীপিকা

 শানজানা জামান, ঢাকা, ৯ ডিসেম্বর:  বহুল আলোচিত ‘রাম-লীলা’তেই সর্বশেষ পর্দায় দেখা গেছে দীপিকাকে। এই অভিনেত্রী সম্প্রতি প্রেস ট্র্স্ট অব ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৭’-এর মাধ্যমে হলিউডে আত্মপ্রকাশ করতে না পারায় কোন দুঃখ নেই। তবে পশ্চিমা সিনেমায় যেকোন ধরণের ছোট চরিত্রে কাজ করতেও আপত্তি নেই তার।

জানা গেছে, ‘রামলীলা’র শুটিং চলাকালে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৭’ এর টিমের কাছ থেকে ডাক পান দীপিকা। কিন্তু ‘রাম-লীলা’কে দেওয়া প্রতিশ্রুকেই তিনি প্রধান্য দিয়েছেন, হলিউডের পর্দায় একটা চমৎকার উপস্থিতির হাতছানির চেয়েও।

এ প্রসঙ্গে তিনি সাক্ষাৎকারে বলেন, “আমার একটুকুও আফসোস নেই। কারন, তখন আমি এখানে ‘রাম-লীলা’র কাজ করছিলাম। আর, আমি কখনোই মাঝপথে কোন কাজ ছেড়ে যেতে পারিনা। তাছাড়া আমি অঙ্গিকারাবদ্ধ ছিলাম ‘রাম-লীলা’র পরিচালকের কাছে। এবং কোন কারনেই আমি আমার অঙ্গিকার থেকে পিছু হটতে পারিনা।

তাছাড়া, এখন ‘রাম-লীলা’র সাফল্যে খুবই ভালো লাগছে। দর্শকরা আমার কঠোর পরিশ্রমের মূল্যায়ন করেছেন।”

যদিও এইদফায় তার হলিউডের পর্দায় অভিষেক হলো না তথাপি তিনি জানান, যেকোন সময় তিনি হলিউডের সিনেমা কাজ করতে এখনো আগ্রহী।

হলিউডের ছবিতে কাজ করা প্রসঙ্গে তিনি বলেন, “আমি হলিউডের ছবিতে কাজ করতে চাই। এবং ঠিক যে কারনে আমি বলিউডে কাজ করি, সেই একই কারনে হলিউডেও কাজ করতে চাই।”

হলিউডের ছবিতে ছোট কোন চরিত্রেও কাজ করবেন কিনা এমন প্রশ্নের জবাবে দীপিকা বলেন, “ছোট চরিত্র বলতে আসলে কিছু নেই। চিত্রনাট্যের বিষয়বস্তুর সাথে চরিত্রের প্রভাব বা প্রয়োজনীয়তা কতটুকু সেটাই দেখার বিষয়। আর একজন দক্ষ অভিনেত্রী-ই পারেন পর্দায় তার ক্ষনিকের উপস্থিতিকেও অর্থবহ করে তুলতে।”

এই বছরে মুক্তি পাওয়া দীপিকা অভিনীত চারটি ছবিই বলিউডের বক্স-অফিস মাত করেছে। চারটি ছবি মিলে ব্যাবসা করেছে ৬০০ কোটি রুপিরও বেশি। সে হিসেবে বলিউডের রানীতো এখন দীপিকা পাডুকোন-ই।