জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি

নিরাপত্তার চাদরে রাজধানী; নিরাপত্তা বাহিনীর টহল

আছাদুজ্জামান, ঢাকা, ৮ ডিসেম্বর: রাজধানী নিরাপত্তার চাদরে ঢেকে গেছে। প্রতিটি রাস্তার মোড়ে মোড়ে কড়া পুলিশ পাহারা বসানো হয়েছে। নিরাপত্তা বাহিনীর সদস্য সংখ্যা বাড়ানো হয়েছে। রোববার সন্ধ্যা থেকে কাদের মোল্লার ফাঁসি কার্যকরের আদেশ কারাগারে পৌছানোর পরপরই রাজধানীতে নিরাপত্তা জোরদার করা হয়। পুলিশের মতিঝিল জোনের ডিসি আসরাফুজ্জামান জানান, কাদের মোল্লার রায় কার্যকর কে কেন্দ্র করে যে কোনো  ধরণের নাশকতা ঠেকাতে এ নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়া প্রতিদিনের মতো পুলিশতো মোতায়েন থাকেই। মিরপুর ১ নম্বর দায়িত্বপ্রাপ্ত র‌্যাবের পরিচালক এসআই মোস্তাফিজার রহমান জানান, তারানকো আসার কারণে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা হয়েছে। এছাড়া কাদের মোল্লার ফাঁসি কার্যকর হবে সে কারণেও একটু বেশি তৎপর আইন শৃঙ্খলা বাহিনী।

সংসদ ভবনের সামনে বিপুল পরিমাণ র‌্যাব পুলিশ, বিজিবি মোতায়েন করা হয়েছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনাতেও নিরাপত্তা জোরদার করা হয়েছে। নিরাপত্তা জোরদার হয়েছে- বঙ্গভবন, গণভবন, হাইকোর্ট ও মিনিষ্ট্রি পাড়াতেও। প্রধান বিচারপতিসহ সকল বিচারপতির বাসভবনের সামনে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

এছাড়া রায়টকার, গরম পানির গাড়িসহ অন্যান্য যন্ত্রপাতি বসিয়ে নিরাপত্তার চাদরে একপ্রকার ঢেকে ফেলা হয়েছে পুরো ঢাকাকে। কিছু রাস্তার যানবাহন চলাচল শিথিল করা হয়েছে। গাড়ি ও মোটর সাইকেলের গতি-বিধির প্রতি কড়া নজরদারি আরোপ করা হয়েছে।