ঢাকা বিনোদন

বডিউডে এশিয়ার সেরা আবেদনময়ি ক্যাটরিনা

 শানজানা জামান, ঢাকা, ৮ ডিসেম্বর:  গত এক বছর পর্দায় অনুপস্থিত থাকলেও বলিউডি সুন্দরী অভিনেত্রী ক্যাটরিনা কাইফকে ভুলে যায়নি তার ভক্তরা। তিনি আবারো বিশ্বসেরা আবেদনময়ি এশিয়ান নারীর খেতাব জিতেছেন। এ নিয়ে টানা চারবার তিনি এই খেতাব পেলেন। যুক্তরাষ্ট্র ভিত্তিক একটি ম্যাগাজিনের করা জরিপে দেখা যায়, বিশ্বের সুপরিচিত ‘২০১৩-এর ৫০ আকর্ষনীয় এশিয়ান নারীর তালিকায় নিজের শীর্ষস্থান ধরে রেখেছেন ক্যাটরিনা। এই জরিপে দ্বিতীয়স্থানে আছেন প্রিয়াঙ্কা চোপড়া, তৃতীয় দৃষ্টি ধামী, আর চতুর্থ অবস্থানে আছেন দীপিকা পাড়–কোণ।

চতুর্থবারের মত এই খেতাব জিতে নেয়ার সাথে সাথে ক্যাটরিনার বড় পর্দায় ফিরে আসাটাও এখন আলোচিত বিষয়। সেরা আকর্ষনীয় রমনী নির্বাচিত হওয়ার ঠিক এক সপ্তাহ আগেই মুক্তি পায় তার ‘ধুম ৩ : ব্যাক ইন অ্যাকশন’। মুক্তির প্রথম সপ্তাহেই বক্স অফিসে রেকর্ড পরিমান ব্যবসা করে সিনেমাটি।

পত্রিকাটির এই আয়োজনে নতুন ভারতীয়দের মধ্যে সবচেয়ে এগিয়ে আছেন ‘আশিকি-২’খ্যাত তারকা শ্রদ্ধা কাপুর, তার অবস্থান দ্বাদশ, তবে খুব সামান্য ভোটের ব্যবধানে তিনি সেরা দশে আসতে পারেননি।

পাকিস্তানী নারীদের মধ্যে সবচেয়ে এগিয়ে আছেন হুমায়মা মালিক, যার অবস্থান পনেরোতম। পিছিয়ে নেই ভারতীয় টিভি অভিনেত্রীরাও। ধামীর কাছের বন্ধু সানাইনা ইরানী তো জায়গা করে নিয়েছেন সেরা দশে। এই প্রথমবারের মত তার অবস্থান ষষ্ঠতম।

সে ছাড়া ভারতীয় টিভি তারকাদের মধ্যে আরো আছেন নিয়া শর্মা (১১), জেনিফার উইঙ্গেট (১৫), আশা নেগ (১৮), ক্রিস্টাল ডি’সুজা (১৯) এবং রুবিনা দিলায়েক (২৬)। আর একটু বয়স হয়ে গেলেও এই তালিকা থেকে বাদ যায়নি বলিউড অভিনেত্রীদের আইকন মাধুরী দিক্ষীত (২৩) এবং শ্রীদেবী (৪০)। আর এই তালিকায় ভারতীয়দের মধ্যে আরো আছেন সোনম কাপুর (২৫), পরিনীতি চোপড়া (১৪), সোফি চৌধুরী (২১), মেহরিন সাঈদ (২২), সুনিধি চৌহান (২৮), আঙ্কিতা লোখান্ডে (২৯), হিনা খান (৩১) এবং শ্রেয়া ঘোষাল (৪৩)।