ঢাকা বিনোদন

বিজয় দিবসে যুঁথীর নাটক

 শানজানা জামান, ঢাকা, ৭ ডিসেম্বর:  স্বাধীনতা পরবর্তী একজন বীরাঙ্গনার যাপিত জীবনের গল্প নিয়ে তৈরি হচ্ছে জিনাত হোসেন যুঁথী রচিত টেলিফিল্ম ‘দিনগুলো’। এটি পরিচালনা করেছেন দেব জ্যোতি ভক্ত। নাটকটিতে অভিনয় করেছে সাবেরী আলম, সোহেল খান, মীম, আলভী প্রমুখ। এ বিষয়ে যুঁথী হটনিউজ২৪বিডি.কমকে বলেন, ১০ ডিসেম্বর থেকে এর শুটিং শুরু হবে। শেষ হবে ১২ ডিসেম্বর। নাটকটি বিজয় দিবসে চ্যানেল আই প্রচার হবে বলে জানিয়েছেন তিনি।

এতে দেখা যাবে, সুলতান ব্যাপারীর ছোট মেয়ে মুক্তিযোদ্ধা কোটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। বাবার কর্মের কারণে তার গর্বের সীমা নেই। বিশ্ববিদ্যালয়েও মুক্তিযোদ্ধার মেয়ে হিসেবে তার সম্মান অন্যরকম। তার সহপাঠী পার্থ আরেক মুক্তিযোদ্ধার সন্তান। তার মা বীরঙ্গনা। কিন্তু সে কথা জানেনা তেমন কেউ। সামাজিক অবস্থানের কারণেই পার্থর মা লায়লা কখনো প্রকাশ করেনি সে কথা।

যুদ্ধের সময় লায়লার মুক্তিযোদ্ধা ভাইকে খুঁজতে আসে পাকসেনারা। তাদের সাহায্য করে এক রাজাকার। ভাইকে না পেয়ে লায়লাকে সে সময় পাকিস্তানিরা ধরে নিয়ে যায়। কিন্তু কখনোই তিনি প্রকাশ করেননি ৭১ এ তার জীবনে ঘটে যাওয়া এই গল্প গুলো। স্বামী সন্তান কে এইসব ঘটনা জানান তিনি।

লায়লার স্বামী তাকে ভুল বোঝেন। একজন বীরঙ্গনাকে স্ত্রী হিসেবে তিনি গ্রহণ করতে অস্বীকৃতি জানান। তার প্রভাব পরে ছেলের উপরেও। মাকে মনে মনে ঘৃণা করতে শুরু করে পার্থ। সুলতান ব্যাপারী মুখোমুখি হয় লায়লার, উন্মচিত হয় নতুন সত্য।