খুলনা সাহিত্য

খুলনা জেলা শিল্পকলা একাডেমীর মুক্তমঞ্চের উদ্বোধন

 নিজস্ব প্রতিবেদক, খুলনা, ৬ ডিসেম্বর:  বৃহস্পতিবার খুলনা জেলা শিল্পকলা একাডেমীর নর্বনির্মিত মুক্তমঞ্চের উদ্বোধন করা হয়। খুলনা জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন ফলক উন্মোচন করে এই মঞ্চের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ উপলক্ষে মুক্তমঞ্চে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা শিল্পকলা একাডেমীর বিদায়ী আহ্বায়ক কমিটির নির্বাহী সদস্য অধ্যাপক সাধন রঞ্জন ঘোষ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা শিল্পকলা একাডেমীর ভারপ্রাপ্ত কালচারাল অফিসার নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মনসুর, খুলনা প্রেস ক্লাবের সভাপতি মকবুল হোসেন মিন্টু ও এ্যাডভোকেট মিনা মিজানুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে বিদায়ী জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন, তার অল্প সময়ের কার্যকালে খুলনার মানুষের সাথে তার আত্মিক সম্পর্ক গড়ে উঠেছে। খুলনার সর্বস্তরের মানুষ তার প্রতি যে আন্তরিক ভালবাসা প্রদর্শন করেছে তা তিনি আজীবন মনে রাখবেন।

সরকারি দায়িত্ব পালনকালে তিনি যেখানেই থাকবেন শিল্পকলা একাডেমীসহ খুলনার যে কোন উন্নয়নে তিনি সম্ভব সব ধরণের সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন।অনুষ্ঠানে বিদায়ী জেলা প্রশাসককে খুলনার বিভিন্ন সাংস্কৃতিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

উল্লেখ্য, এই প্রথম খুলনা জেলা শিল্পকলা একাডেমীর নিজস্ব জায়গায় ছাউনিসহ একটি মুক্তমঞ্চ স্থাপিত হলো।