জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি

আর কত লাশ লাগবে খালেদার, প্রশ্ন হাসিনার

জ্যেষ্ঠ প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা:  সহিংস আন্দোলন থেকে বিরোধীদলীয় নেতা খালেদা জিয়াকে সরে আসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  অবরোধে হতাহতের জন্য বিএনপি চেয়ারপারসনকে দায়ী করে তিনি বলেছেন, “আর কত লাশ লাগবে খালেদা জিয়ার? আর কত লাশ ফেললে তার শান্তি হবে? “মানুষ খুন তার কাছে কিছুই না, মানুষের রক্ত নিয়েই তার আনন্দ।” নির্বাচনকালীন সরকার নিয়ে মতবিরোধে বিরোধী দলের সহিংস অবরোধের মধ্যে বুধবার দলের কার্যনির্বাহী সংসদের বৈঠকে একথা বলে আওয়ামী লীগ সভানেত্রী হাসিনা।
আন্দোলনের নামে যারা মানুষ হত্যা করছে, তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সবার প্রতি আহ্বান জানান তিনি।
“রক্ত নিয়ে খেলা বন্ধ করেন, মানুষ খুন বন্ধ করেন। এই খুনের দায়ে একদিন তারও বিচার হবে,” বিরোধী দলের উদ্দেশে বলেন তিনি। দশম জাতীয় সংসদের নির্বাচন বর্জন করে বিএনপি নেতৃত্বাধীন জোটের দুই দফা অবরোধে পুলিশের গুলি, গাড়িতে আগুন ও পাল্টাপাল্টি সংঘর্ষে ৪০ জনের বেশি নিহত হয়েছেন। হতাহতের জন্য সরকার-বিরোধী দলকে পরস্পরকে দায়ী করছে। হরতাল-অবরোধের সহিংসতার মামলায় বিএনপির শীর্ষ পর্যায়ের বেশ কয়েকজন নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। মামলা মাথায় নিয়ে গা ঢাকা দিয়ে ভিডিওবার্তাসহ নানা মাধ্যমে বিবৃতি দিচ্ছেন বিরোধী দলের নেতারা।   শেখ হাসিনা বলেন, “আল কায়দার প্রতিষ্ঠাতা ওসামা বিন লাদেনের মতো ভিডিওটেপ প্রকাশ করে তারা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। এরা রাজনীতিবিদ নয়, এরা রাজনীতিবিদের নামে কলঙ্ক।
“তাদের অপকর্মের জন্য সাধারণ মানুষের কাছে দেশের জন্য যারা কাজ করে তাদের হেয় প্রতিপন্ন হতে হচ্ছে।”
রাজনীতি ও রাজনৈতিক নেতৃত্বের প্রতি জনগণকে বীতশ্রদ্ধ করতে পরিকল্পিতভাবে সংঘাতের উস্কানি দেয়া হচ্ছে বলে মনে করেন তিনি। “সাধারণ মানুষকে হত্যা করে কী রাজনীতি পালন করছে? রাজনীতির প্রতি জনগণকে বীতশ্রদ্ধ করতেই এই সব করছে। রাজনৈতিক নেতৃত্বের প্রতি আস্থা-বিশ্বাস নষ্ট করতে এসব করছে।”