অপরাধ রাজশাহী শিক্ষাঙ্গন

রুয়েটের প্রশাসনিক ভবনে হাতবোমা বিস্ফোরণ

 রাবি প্রতিবেদক, রাজশাহী, ৪ ডিসেম্বর:  অবরোধের সমর্থনে বের করা মিছিল থেকে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যায় (রুয়েট)’র প্রশাসনিক ভবন লক্ষ্য করে হাতবোমার বিস্ফোরণ ও ভাঙচুর করেছে ছাত্রদল।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। এতে প্রশানিক ভবনের একটি চার্জার বুথ ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনাস্থল থেকে এক ছাত্রদল কর্মীকে আটক করেছে পুলিশ।

রুয়েটের সহকারী ছাত্রকল্যাণ পরিচালক সিদ্ধার্থ শংকর এ প্রতিবেদককে জানান, বুধবার দুপুর সোয়া ১২টার দিকে অবরোধের সমর্থনে ক্যাম্পাসে মিছিল বের করে রুয়েট ছাত্রদল। মিছিলটি প্রশাসনিক ভবনের সামনে পৌঁছলে ছাত্রদল কর্মীরা প্রশাসনিক ভবনের নীচতলায় অবস্থিত একটি চার্জার বুথে ভাঙচুর চালায় এবং দ্বিতীয় তালার বারান্দার গ্রীল লক্ষ করে পরপর তিনটি হাতবোমার বিস্ফোরণ ঘটায়।

পুলিশ ঘটনাস্থলে আসলে ছাত্রদল কর্মীরা পালিয়ে যায়। পালানোর সময় জাকির হোসেন রনি নামের এক ছাত্রদল কর্মীকে আটক করে পুলিশ। তিনি মেকানিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

রুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মর্ত্তুজা আলী বলেন, ‘আমি বিষয়টি শুনেছি। ক্যাম্পাসের বাইরে থাকায় আমি এব্যাপারে বিস্তারিত জানি না। তবে এব্যাপারে যথাযথ ব্যবস্থা নিতে পুলিশকে বলা হয়েছে।’

মতিহার থানার অফিসার ইনচার্জ আবদুল মজিদ বলেন, ‘ছাত্রদল কর্মীরা ক্যাম্পাসে আতঙ্ক সৃষ্টির জন্য এ কাজ করেছে। এ ঘটনায় কেউ আহত হয়নি। একজনকে আটক করা হয়েছে।’