জাতীয় ঢাকা রাজনীতি সারাদেশ

গণভবনে জরুরি বৈঠক; আ.লীগকে আশ্বস্ত করল জাপা নেতারা

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ৪ ডিসেম্বর:  জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ তার দলের প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের নির্দেশ দিলেও জাপার অন্য নেতারা নির্বাচনে যাওয়ার ব্যাপারে আশ্বস্ত করল আওয়ামী লীগকে। মঙ্গলবার রাতে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত জাপা নেতারা এ আশ্বাস বাণী শোনান।

বৈঠকের পর বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, জাতীয় পার্টির নেতারা আসন্ন নির্বাচনে অংশ নেবেন। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি ড. হাছান।

সন্ধ্যার পরপরই সর্বদলীয় সরকারের মন্ত্রীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাসভবন গণভবনে যান। সেখানে প্রধানমন্ত্রীর সভাপতিত্বেই বৈঠকটি হয়।

বৈঠক সূত্রে পাওয়া তথ্যমতে, বৈঠকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ, আমির হোসেন আমু, সুরঞ্জিত সেনগুপ্ত, সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও জাহাঙ্গীর কবির নানক, প্রচার সম্পাদক হাছান মাহমুদ, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, প্রেসিডিয়াম সদস্য ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা জিয়াউদ্দিন বাবলু, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ওয়ার্কার্স পার্টির সভাপতি ও ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী রাশেদ খান মেনন, জাতীয় পার্টি (জেপি) সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু প্রমুখ উপস্থিত ছিলেন।