অর্থ ও বাণিজ্য জাতীয় ঢাকা প্রধান খবর লাইফ স্টাইল

যারা মানুষ পুড়িয়ে মারে তারা গার্মেন্টসেও আগুন দিতে পারে-প্রধানমন্ত্রী শেখ হাসিনা

PM_1_03.12.2013_ (2) নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ৩ ডিসেম্বর:  অবরোধের নামে যারা নৈরাজ্য করছে, নাশকতা করে মানুষের জীবন ও সম্পদ ধ্বংস করছে তাদের কোন ধরনের ছাড় দেয়া হবে না উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা মানুষ পুড়িয়ে মারে তারা গার্মেন্টসেও আগুন দিতে পারে। মঙ্গলবার বিকালে গাজীপুরের কোনাবাড়ি বিসিকে অবস্থিত আগুনে পুড়ে যাওয়া স্টান্ডার্ড গার্মেন্টস পরিদর্শনকালে তিনি একথা বলেন।

এ সময় প্রধানমন্ত্রী আরো বলেন, যারা নাশকতা করে গাড়িতে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারে। তারা উন্নয়ন চায় না। তারা চায় দেশের শিল্প-কারখানা বন্ধ হয়ে যাক।

সোমবার রাতে তৈরি পোশাক মালিকদের সঙ্গে বৈঠকে গার্মেন্টস শিল্পের জন্য নিরাপত্তার আশ্বাস দেয়ার ১৮ ঘণ্টার মাথায় প্রধানমন্ত্রী ঐ কারখানা পরিদরশনে গেলেন ।

নাশকতার বিষয়টি খতিয়ে দেখা হবে এমন আশ্বাস দিয়ে তিনি বলেন, প্রয়োজনে ছোট ছোট স্কোয়াড গঠন করে গার্মেন্টস-শিল্প কারখানা পাহারা দেয়ার ব্যবস্থা করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, বিজিএমইএর সভাপতি আতিকুল ইসলাম, এফবিসিসিআইয়ের সভাপতি কাজী আকরম উদ্দীন ও সাবেক সভাপতি আনিসুল হক, পানি সম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা জিয়াউদ্দীন বাবলু ও স্ট্যান্ডার্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোশাররফ হোসেনসহ উর্ধ্বতন সরকারি কর্মকর্তা ও আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ।

এর আগে কড়া নিরাপত্তার মধ্যে মঙ্গলবার দুপুরে প্রধানমন্ত্রী ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক দিয়ে গাজীপুর সদর হয়ে কোনাবাড়িতে পৌঁছান।

গত বৃহস্পতিবার রাতে স্ট্যান্ডার্ড গ্রুপের ওই বহুতল কারখানাটিতে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয় বলে অভিযোগ রয়েছে।