জাতীয় রাজনীতি রাজশাহী সিরাজগঞ্জ হটনিউজ স্পেশাল

বুধবার সিরাজগঞ্জে সকাল-সন্ধ্যা হরতাল !

দিলীপ গৌর,সিরাজগঞ্জ প্রতিনিধি :  বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নির্বাচন করতে না দেয়ার ষড়যন্ত্রমুলকভাবে ভোটার তালিকায় নাম অন্তুর্ভুক্ত না করার প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী শামছুর রহমান শিমুল বিশ্বাস সহ জাতীয় এবং স্থানীয় নেতৃবৃন্দ জেলা বিএনপির সহ-সভাপতি মকবুল হোসেন চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক নুর কায়েম সবুজ, জেলা ছাত্রদলের আহবায়ক আনোয়ার হোসেন রাজেশসহ নেতা-কর্মীদের গ্রেফতার, হামলা,মামলা নির্যাতনের প্রতিবাদে বুধবার সিরাজগঞ্জ জেলা বিএনপি জেলাব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল আহবান করা হয়েছে। বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা পরিষদের সদস্য , সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি, পাবনা,বগুড়া ও জয়পুর হাট জেলার দায়িত্বপ্রাপ্ত নেতা, সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু আজ মঙ্গলবার এক বিবৃতিতে এই হরতাল আহবান করে সিরাজগঞ্জ জেলাবাসীকে শান্তিপুর্নভাবে সকাল সন্ধ্যা সর্বাতœক হরতাল পালনের আহবান জানান। বিবৃতিতে তিনি আরো
বলেছেন,ফ্যাসিবাদী জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। গুলি চালিয়ে, হামলা, মামলা করে সরকার শেষ রক্ষার চেষ্টা করছে কিন্তু জনতার প্রতিরোধে মুখে অচিরেই শেখ হাসিনা সরকারের পতন ঘটবে। সরকারের অনুগত নির্বাচন কমিশন একদলীয় প্রহসনের নির্বাচন আয়োজনের চেষ্টা করলে জনগণ তা প্রতিহত করবে। দেশর মানুষ শান্তি চায় কিন্তু আধিপত্যবাদী শক্তির মদদে শেখ হাসিনা দেশকে সংঘাতের দিকে ঠেলে দিয়েছেন।এখনো সুযোগ আছে শান্তির স্বার্থে অনতিবিলম্বে একতরফা নির্বাচনের তফসিল বাতিল করতে হবে।
প্রধানমন্ত্রীকে পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধিনে নির্বাচনের ঘোষনা করতে হবে। বিবৃতিতে তিনি চলমান অবরোধ কর্মসূচীতে সরকারদলীয় সন্ত্রাসী এবং পুলিশবাহিনীর গুলিতে সারাদেশে অব্যাহত হত্যা, খুনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনতিবিলম্বে জনগনের উপর গুলি চালনা বন্ধের দাবী জানান এবং গ্রেফতারকৃত ১৮ দলের সকল নেতা-কর্মীদেরনি:শর্ত মুক্তি দাবী করেন।