সকল মেনু

গণতন্ত্র রক্ষায় বড় দুই জোটকে সমঝোতার আহ্বান-সিইসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ৩ ডিসেম্বর:  গণতন্ত্র রক্ষার স্বার্থে দেশের বড় দুই রাজনৈতক জোটকে সমঝোতায় আসার আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দিন আহমদ। তিনি বলেছেন, রাজনৈতিক দলগুলোর অস্তিত্ব রক্ষায় নির্বাচনের কোন বিকল্প নেই। গণতন্ত্রের স্বার্থেই সমঝোতা জরুরি। সোমবার রাতে সাংবাদিকদের ব্রিফ করার সময় তিনি এই আহ্বান জানান। সিইসি বলেন, দেশের মানুষ গণতন্ত্র চায়। আর এই গণতন্ত্র রক্ষায় দেশের মানুষকে তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ দিতে হবে।

তিনি বলেন, বড় দুটি রাজনৈতিক দলে অনেক অভিজ্ঞ রাজনৈতিক ব্যক্তিত্ব রয়েছে। তারা জানেন কিভাবে নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করতে হয়। একগুয়েমি নয় উভয় জোটকে কিছু ছাড় দিয়ে সমঝোতায় আসতে হবে। আসন্ন সংসদ নির্বাচনে অংশ নিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় সরকার গঠন করতে হবে।

প্রধান নির্বাচন কমিশনার এও বলেন, দুই বড় রাজনৈতিক জোটের মধ্যে সমঝোতা হলে, নিশ্চিত কোনো সিদ্ধান্ত হলে অনেক কিছুই সম্ভব। প্রয়োজনে নির্বাচনের তফসিল নতুন করে ঘোষণাসহ প্রয়োজনে নির্বাচন পেছানোরও ইঙ্গিত দিয়েছেন তিনি।

সিইসি দেশ ও মানুষের জন্য সব রাজনৈতিক দলকে শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে আহ্বান জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top