অপরাধ ঢাকা শিক্ষাঙ্গন

ফের অবরুদ্ধ জাবি উপাচার্য

x152320131203064626.jpg.pagespeed.ic.OJBy7FoGGAক্যাম্পাস প্রতিবেদক, জাবি, ৩ ডিসেম্বর:  ভিসি প্যানেল নির্বাচনের দাবীতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন আবারো তার বাসভবনে অবরুদ্ধ করে রেখেছে আন্দোলন কারী শিক্ষকরা।

সোমবার রাত ১০ টায় আন্দোলনকারী শিক্ষকরা উপাচার্যের সাথে দেখা করতে গিয়ে তাকে অবরুদ্ধ করে রাখে।

এদিকে একই দাবীতে টানা ১২ দিন অবরুদ্ধ করে রাখার পর আজ সন্ধ্যায় দুই প্রো-উপাচার্যকে মুক্তি দিয়েছে আন্দোলন কারী শিক্ষকরা। গত ২০ শে নভেম্বর থেকে তাদের রেজিষ্টার ভবনে অবরুদ্ধ করে রাখে আন্দোলন কারী শিক্ষকরা।

এসময়ের ভিতর উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন অসুস্থতার কারণে ছুটিতে ছিলেন। ছুটি শেষে সোমবার বিকেলে তিনি ক্যাম্পাসে ফিরলে তাকে তার বাসভবনে আবারো অবরুদ্ধ করে শিক্ষকরা।

শিক্ষক ফোরামের সদস্য সচিব অধ্যাপক কামরুল ইসলাম জানিয়েছেন, রাষ্ট্রপতি আব্দুল হামিদ খাঁন চলমান অস্থিরতা নিরসনে উপাচার্যকে ভিসি প্যানেল নিবার্চন আয়োজনের আদেশ দিলেও তিনি বিভিন্ন টালবাহানা করছেন। এ বিষয়ে কথা বলতে সোমবার ছুটি শেষে ক্যাম্পাসে তিনি ফিরে আসলে আমরা তার সাথে দেখা করতে যাই। কিন্তু তিনি আমাদের সাথে দেখা করতে রাজি হননি। ভিসির এমন স্বৈরাচারী আচরণের প্রতিবাদে আমরা তার বাসায় অবস্থান নিয়েছি।

ভিসি প্যানেল নির্বাচনের তারিখ ঘোষনা না করা পর্যন্ত উপাচার্যকে বের হতে দেয়া হবে না বলেও জানান অধ্যাপক কামরুল ইসলাম।

তবে উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন দাবী করেছেন, আন্দোলন কারী শিক্ষকরা তাকে পরিকল্পিতভাবে অবরুদ্ধ করেছে। শারীরিক অসুস্থতার কারণে তিনি শিক্ষকদের আগামীকাল সকালে দেখা করতে বলেছেন বলেও জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, গত রোববার রাতে উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেনকে তার ব্যবহৃত মোবাইল ফোনে খুদে বার্তা পাঠিয়ে হত্যার হুমকি দেয় দুর্বৃত্তরা। এঘটনার পর সোমবার সকালে উপাচার্যের বাসভবন থেকে কাফনের কাপড় ও ককটেল উদ্ধার করে পুলিশ।