জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি সারাদেশ

ফাঁকা মাঠে গোল দিচ্ছেন ৬ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ২ ডিসেম্বর:  আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হচ্ছেন ড. মহিউদ্দিন খান আলমগীর এবং রাষ্ট্রপতি পুত্র রেজওয়ান আহাম্মদ তৌফিকসহ মোট ৬ জন।

তাদের বিপরিতে কোন প্রার্থী মনোনয়নপত্র দাখিল না করায় তারা বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হবেন বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।

আগামী ৫ ও ৬ ডিসেম্বর মনোনয়ন পত্র যাচাই বাছাইয়ের শেষ দিন। এই সময়ে ড.মহিউদ্দিন খান আলমগীরের মনোনয়নপত্র কোন কারণে বাতিল না হলে তিনি বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হবেন বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।

অন্যদিকে, কিশোরগঞ্জের ছয়টি আসনে ১৬জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনে রাষ্ট্রপতিপুত্র রেজওয়ান আহাম্মদ তৌফিক বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কিশোরগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে আজ সোমবার শেষ দিনে মনোনয়নপত্র জমা দিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদের বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক। এ আসনে অন্য কোনো প্রার্থী মনোনয়নপত্র জমা না দেওয়ায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিাতায় নির্বাচিত হতে যাচ্ছেন বলে রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে।

এছাড়া, নোয়াখালী-২ আসন থেকে মোর্শেদুল আলম, দিনাজপুর-১ থেকে মাহমুদ আলী, মৌলভীবাজার-৪ থেকে উপাধ্যাক্ষ আব্দুস শহীদ, মানিকগঞ্জ-২ থেকে মমতাজ বেগমের বিপরীতে আর কোন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেনি।

রাত সাড়ে ৮ টা পর্যন্ত ৫৬ জেলার বিভিন্ন সংসদীয় আসনে মোট ৯৬৩ টি মনোনয়নপত্র  জমা পড়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট কর্মকর্তা।

আগামী ৫ ও ৬ ডিসেম্বর মনোনয়ন পত্র যাচাই বাছাইয়ের শেষ দিন। এই সময়ে কোনো প্রার্থীর মনোনয়নপত্র কোন কারণে বাতিল না হলে তিনি বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হবেন বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।